ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বাবর আজমকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করলেন রমিজ রাজা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৬ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

বাবর আজমকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করলেন রমিজ রাজা

 বাবর আজমকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করলেন রমিজ রাজা

ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে পাকিস্তান। সিরিজের চতুর্থ ম্যাচে ১০টি চারে ১০৭ রানের ঝলমলে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। ১৮তম সেঞ্চুরি করে হাশিম আমলাকে পেছনে ফেলে ওয়ানডেতে দ্রুততম ৫০০০ রানের রেকর্ডও গড়েছেন তিনি।  এমন দুর্দন্ত পারফরম্যান্সে ম্যাচ শেষে বাবরকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করে প্রশংসা করেন সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

রমিজ বলেন, বাবর আজম ডন ব্র্যাডম্যানের চেয়ে কম না। সাদা বলের ক্রিকেটে পরিসংখ্যানে বাবর বিশ্বের সেরা খেলোয়াড়। এরকম ঝুঁকিপূর্ণ সংস্করণে এমন ধারাবাহিকতা আমি কারো মধ্যে দেখিনি। টেকনিক ও টেম্পারমেন্ট হলো এমন পারফরম্যান্সের ভিত্তি। টেকনিক্যাল কোনো সমস্যা নেই বাবরের।

তিনি আরো বলেন, সে ওয়ানডেতে দ্রুততম পাঁচ হাজার রান করেছে, ভিভ রিচার্ডসের মতো কিংবদন্তিকে ছাড়িয়ে গেছে। যেটা অনেক বড় অর্জন। পাকিস্তান যে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছে, সেটাও কিন্তু বাবরের কারণেই।

উল্লেখ্য যে, কিউইদের বিপক্ষে সিরিজের আগে ১০৬ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে ছিল পাকিস্তান। এরপর সিরিজের প্রথম দুই ম্যাচে বাবররা বড় লক্ষ্য তাড়া করে জয় তুলে নিয়েছে। তৃতীয় ম্যাচে ২৬ রানের জয়ে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তিনে উঠে আসে পাকিস্তান। তাদের সামনে ছিল কেবল ভারত ও অস্ট্রেলিয়া। এই দুই দলের রেটিং পয়েন্ট সমান ১১৩ করে। শুক্রবারের জয়ের পর ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থান দখল করেছে পাকিস্তান।

এনবিএস/ওডে/সি