ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করলো ওয়েস্ট ইন্ডিজ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৬ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করলো ওয়েস্ট ইন্ডিজ

 বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করলো ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের তিনটি আন-অফিসিয়াল টেস্ট ম্যাচ খেলতে ১১ মে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। এই সফরের জন্য উইকেট-কিপার ব্যাটার জশুয়াকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্কোয়াডে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এই স্কোয়াডে টেস্ট খেলা পাঁচ অভিজ্ঞ ক্রিকেটার ডাক পেয়েছেন। টেস্ট দলে সুযোগ পেয়েছে ত্যাগনারায়ণ, পেসার অ্যান্ডারসন ফিলিপ, অলরাউন্ডার রেমন রিফার ও স্পিনার গুডাকেশ মোটি।

১৫ সদস্যের এই স্কোয়াডে সবচেয়ে আকর্ষণীয় নাম ত্যাগনারায়ণ চন্দ্রপল। তিনিও তার বাবা শিবনারায়ণ চন্দরপলের মতো বাঁ-হাতি ব্যাটার। তাদের খেলার ধরনেও বেশ মিল রয়েছে। তবে কেবল একটাই অমিল লক্ষণীয়। বাবা মিডল-অর্ডারে গ্যালারি মাতালেও ছেলে মাতাচ্ছেন ওপেনিংয়ে। এখন পর্যন্ত ৬ টেস্টে এক সেঞ্চুরি ও এক অর্ধ-শতকে ৪৫ দশমিক ৩ গড়ে ৪৫৩ রান করেছেন ২৬ বছর বয়সী এই ক্যারিবিয়ান।

এদিকে আন-অফিসিয়াল এই টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই স্কোয়াডের নেতৃত্বে আছেন সদ্য জাতীয় দল থেকে বাদ পড়া ব্যাটার আফিফ হোসেন ধ্রুব।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল : জশুয়া দা সিলভা (অধিনায়ক), আলিক আথানেজ, ইয়ানিক ক্যারাইয়াহ, কিসি কার্টি, ত্যাগনারায়ণ চন্দরপল, টেভিন ইমলাখ, আকিম জর্ডান, ব্র্যান্ডন কিং, জেইর ম্যাকঅ্যালিস্টার, জাচারি ম্যাককেস্কি, কার্ক ম্যাকেঞ্জি, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রিফার, কেভিন সিনক্লেয়ার।বাংলাদেশ ‘এ’ দল : আফিফ হোসেন ধ্রুব (অধিনায়ক), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, জাকের আলী অনিক (উইকেট-রক্ষক), শাহাদাত হোসেন দিপু, নাঈম হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব ও রিপন মণ্ডল।

এনবিএস/ওডে/সি