ঢাকা, বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪ | ৬ আষাঢ় ১৪৩১
Logo
logo

বুলগেরিয়া যাচ্ছে ‘আদিম’


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৬ মে, ২০২৩, ১০:০৫ পিএম

বুলগেরিয়া যাচ্ছে ‘আদিম’

 বুলগেরিয়া যাচ্ছে ‘আদিম’

দেশে মুক্তি দেয়ার প্রস্তুতি চলছে গণঅর্থায়নে নির্মিত সিনেমা ‘আদিম’। যুবরাজ শামীম পরিচালিত এ সিনেমাটি গত বছর মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জয় করেছে। ওই উৎসবের জুরি হিসেবে যোগ দিয়েছিলেন বাংলাদেশের তরুণ এ নির্মাতা। এবার নতুন একটি সুখবর দিলেন তিনি। জানালেন বুলগেরিয়ায় যাচ্ছে ‘আদিম’। দেশটির ভার্না আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হবে সিনেমাটি।

যুবরাজ শামীম বলেন, ‘৩১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল লাভ ইজ ফোলি’র আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে ‘আদিম’ মনোনীত হয়েছে। উৎসব কর্তৃপক্ষের আমন্ত্রণে আমি উৎসবটিতে উপস্থিত থাকব।’ এর আগে তিনি ফেসবুকে লিখেছিলেন, ‘মস্কোর পর কোথাও আমি সেই অর্থে ‘আদিম’ সাবমিট করিনি। আমি মূলত ছবি মুক্তির প্রক্রিয়া নিয়েই ব্যস্ত থেকেছি। তবুও চলচ্চিত্র সার্কিটের বদৌলতে পৃথিবীর বিভিন্ন চলচ্চিত্র উৎসবে আদিম’র যাত্রা অব্যাহত রয়েছে।’

১২ মে দেশে মুক্তির কথা ছিল ‘আদিম’ সিনেমাটির। কিন্তু নির্মাতা মস্কো আন্তর্জাতিক উৎসবে থাকায় প্রচারে সময় দিতে পারেননি। তাই পিছিয়ে দেওয়া হয়েছে মুক্তির তারিখ। শিগগিরই নতুন তারিখ ঘোষণা করবেন শামীম।

বুলগেরিয়ায় অনুষ্ঠিতব্য চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে ২৫ আগস্ট। উৎসব চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। সবশেষ দিল্লির ‘হ্যাবিটেড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শন হয়েছিল ‘আদিম’।

এনবিএস/ওডে/সি