ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

টেক্সাসে বন্দুক হামলায় বহু হতাহত


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৭ মে, ২০২৩, ১১:০৫ এএম

টেক্সাসে বন্দুক হামলায় বহু হতাহত

টেক্সাসে বন্দুক হামলায় বহু হতাহত

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলায় বহু হতাহত হয়েছে। স্থানীয় সময় শনিবার (৬ মে) এ বন্দুক হামলায় কমপক্ষে ৯ জন গুলিবিদ্ধ হয়েছেন। পরে পুলিশ অভিযুক্ত বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

শনিবার টেক্সাস অঙ্গরাজ্যের অ্যালেন শহরের একটি শপিংমলের বাইরে বন্দুক হামলা হয়। রোববার (৭ মে) বার্তাসংস্থা রয়টার্স ও বিবিসি এখবর জানায়। খবরে বলা হয়েছে, ডালাসের উত্তরে ব্যস্ত শপিংমলে একজন বন্দুকধারী গুলি চালিয়ে  অন্তত নয়জনকে আহত করেছে। এ সময় গুলিতে আরো কয়েকজন নিহত হয়। নিহতদের সংখ্যা অবশ্য পুলিশ জানাতে পারেনি।

অ্যালেন শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বন্দুকধারী একাই এই হামলা চালায় বলে মনে করা হচ্ছে। টেক্সাসের অ্যালেন শহরের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পরে একজন পুলিশ অফিসার তাকে গুলি করে হত্যা করে। হার্ভে নিশ্চিত করেছেন যে, এ বন্দুক হামলায় প্রাণহানির ঘটনা ঘটেছে তবে কতজন তা বলেননি।

অ্যালেন ফায়ার বিভাগের প্রধান জন বয়েড একই সংবাদ সম্মেলনে বলেছেন, বন্দুক হামলার পর তার বিভাগ গুলিবিদ্ধ হয়ে আহত কমপক্ষে নয়জনকে এলাকার হাসপাতালগুলোতে নিয়ে গেছে। আহতরা শারীরিকভাবে কেমন অবস্থায় ছিল তা তিনি বলেননি। তবে হামলায় আরও বেশি লোক আহত হতে পারেন বলে জানিয়েছেন তিনি।

অ্যালেন শহরের সিটিহেলথকেয়ার নামক একটি সংস্থা জানিয়েছে, তাদের অধীনে থাকা ট্রমা সেন্টারগুলোতে আহত আটজনকে চিকিৎসা করা হচ্ছে। তাদের বয়স ৫ থেকে ৬১ বছর। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বন্দুক হামলার এই ঘটনাকে ‘অত্যন্ত বেদনাদায়ক’ বলে অভিহিত করেছেন।

এনবিএস/ওডে/সি