ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বাফুফের নেতিবাচক খবরের মধ্যে সুখবর পেলো দেশের ফুটবল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৮ মে, ২০২৩, ১১:০৫ এএম

বাফুফের নেতিবাচক খবরের মধ্যে সুখবর পেলো দেশের ফুটবল

 বাফুফের নেতিবাচক খবরের মধ্যে সুখবর পেলো দেশের ফুটবল

আর্থিক দুর্নীতির দায়ে ফুটবল বিশ্বের শাসক সংস্থা ফিফা দুই বছরের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে বহিষ্কার করেছে। এর পর বাফুফে সভাপতিসহ অন্যান্য কর্মকর্তারা দুর্নীতির কারণে নানা ভাবে সমালোচিত। এক কথায় নেতিবাচক খবরে দেশের ফুটবল অঙ্গণ উত্তপ্ত।

এরই মধ্যে ফেডারেশন পেলো একটি সুখবর। বাফুফের সাবেক সাধারণ সম্পাদকের হাত ধরে সেই সুখবর পেল দেশের ফুটবল। এশিয়ান ফুটবল কনফেডারেশন থেকে একটি সম্মাননা পেয়েছেন বাফুফের সাবেক ও সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। গত শনিবার জাপানে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচের পর এই সম্মাননা অনুষ্ঠান হয়। তবে নিজের সেই সম্মাননা নিজ হাতে গ্রহণ করতে পারেননি হেলাল।

একই দিনে সাফের কংগ্রেস থাকায় জাপানের সেই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকতে পারেননি তিনি। এই সপ্তাহের মধ্যেই হেলালের সম্মাননা বাংলাদেশে এসে পৌঁছাবে বলে জানা গেছে।

এএফসি’র ম্যাচ কমিশনার হিসেবে এক দশকেরও বেশি সময় ধরে দায়িত্ব পালন করছেন হেলাল। ম্যাচ কমিশনারদের মধ্যে যাদের বয়স ৬৫ উর্ধ্ব এমন পাঁচজনকে ‘এএফসি সার্ভিস অ্যাওয়ার্ড’ সম্মাননা জানিয়েছে এশিয়ার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। আনোয়ারুল হক হেলাল ছাড়া আরেক জন রয়েছেন বাফুফের সঙ্গে সম্পৃক্ত।

চলতি বছর বাফুফের রেফারি পরামর্শক হিসেবে যোগদান করেছেন ভারতীয় সাবেক ফিফা রেফারি গৌতম কর। তিনিও দীর্ঘদিন এএফসি’র ম্যাচ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করায় এই সম্মাননা পেয়েছেন।

এনবিএস/ওডে/সি