ঢাকা, শুক্রবার, জুন ২১, ২০২৪ | ৬ আষাঢ় ১৪৩১
Logo
logo

নিউক্যাসলকে হারিয়ে ম্যানসিটির সঙ্গে ব্যবধান কমালো আর্সেনাল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৮ মে, ২০২৩, ১১:০৫ এএম

নিউক্যাসলকে হারিয়ে ম্যানসিটির সঙ্গে ব্যবধান কমালো আর্সেনাল

 নিউক্যাসলকে হারিয়ে ম্যানসিটির সঙ্গে ব্যবধান কমালো আর্সেনাল

আর্সেনালের জয়ের ব্যবধান ২-০ হলেও অনেক ঘাম ঝরাতে হয়েছে তাদের। এদিন দুর্দান্ত খেলেছে নিউক্যাসলও। ভাগ্য মন্দ বেশ কয়েকটি শট সাইড পোষ্টে লেগে প্রতিহত হয়। আর এখানেই জয় আর্সেনালের।

এই ম্যাচে দুই গোলরক্ষককে দিতে হলো কঠিন পরীক্ষা। এর মাঝেই চমৎকার একটি গোল উপহার দিলেন মার্টিন ওডেগোর। প্রতিপক্ষের ভুলে পরে গোল মিলল আরেকটি। নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল আর্সেনাল।

প্রতিপক্ষের মাঠে রোববার প্রিমিয়ার লিগের জমজমাট ম্যাচটি ২-০ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল।

সিটির সঙ্গে আর্সেনালের ব্যবধান নেমে এলো ১ পয়েন্টে। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ‘গানার’ হিসেবে পরিচিত দলটি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

পুরো ম্যাচে দুই দলের কেউ যেন কারও চেয়ে কম ছিল না। ৫৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ১২টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে নিউক্যাসল। আর্সেনালের ১০ শটের ৬টি লক্ষ্যে ছিল।

৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই আছে নিউক্যাসল। তাদের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ এখন ম্যানচেস্টার ইউনাইটেডের। ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারে থাকা এরিক টেন হাগের দল দিনের পরের ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে খেলবে। ৩৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল।

এনবিএস/ওডে/সি