ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে ইতিহাসের সবচেয়ে বড় চুক্তি করে ফেলেছেন মেসি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ মে, ২০২৩, ০৭:০৫ পিএম

সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে ইতিহাসের সবচেয়ে বড় চুক্তি করে ফেলেছেন মেসি

 সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে ইতিহাসের সবচেয়ে বড় চুক্তি করে ফেলেছেন মেসি

ক্রিশ্চিয়ানো রোনালদোর পর এবার সৌদি আরবে পাড়ি জমানো প্রায় নিশ্চিত করে ফেলেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি চূড়ান্ত করেছেন বলে জানা গেছে। ক্রীড়া ইতিহাসে সবচেয়ে বড় চুক্তিটি করেছেন মেসি। সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে প্রায় ৭ হাজার কোটি টাকার চুক্তিতে স্বাক্ষর করেন মেসি। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র এএফপিকে বলেন, মেসির চুক্তি হয়ে গেছে।

 তিনি সৌদি আরবে আগামী মৌসুমে খেলবেন। এএফপি আরো জানিয়েছে, মেসির স্ত্রী আনতোনেল্লা রোকুজ্জোর নিষেধ সত্ত্বেও সৌদি ক্লাবের সঙ্গে চুক্তি করলেন মেসি। আনতোনেল্লা রোকুজ্জো তার সন্তানদের নিয়ে সৌদিতে গিয়ে থাকতে রাজি নন। তিনি থাকতে চান ইউরোপেই। এ কারণেই তিনি এই চুক্তিতে খুব একটা রাজি নন। বলা হচ্ছে, তার কারণেই চুক্তির অর্থের পরিমাণ এত বিশাল অংকে উপনীত হয়েছে।

তবে ফোর্বস.কম গতকাল রাতেই প্রকাশ করেছিলো, শুধু লিওনেল মেসিই নন, বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বস্কুয়েটসকেও আগামী মৌসুমে দলে নেওয়ার ব্যাপারে চুক্তি নিশ্চিত করে ফেলেছে আল হিলাল। এই দুই ফুটবলারের পেছনে সৌদি ক্লাবটির খরচ হবে ৬৬০ মিলিয়ন ডলার (প্রায় ৭ হাজার কোটি টাকা)। শুধু মেসির জন্যই সৌদি ক্লাবটি খরচ করবে ৫২২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড (প্রায় সাত হাজার কোটি টাকা)।

পিএসজির সঙ্গে আগামী মাসের (জুন) ৩০ তারিখ চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। এরপর প্যারিসের ক্লাবটিতে যে মেসি থাকছেন না তা প্রায় নিশ্চিত। বিশেষ করে, অনুমতি না নিয়ে সৌদি আরব সফর করতে যাওয়ার কারণে মেসিকে নিষিদ্ধ করে পিএসজি। যদিও সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে প্যারিসের ক্লাবটি। তবুও মেসির সঙ্গে যে তিক্ততা তৈরি হয়েছে, তা সহজে নিরসন হওয়ার মতো নয়।

মেসির মতো সার্জিও বস্কুয়েটসও জুনের ৩০ তারিখ ফ্রি এজেন্ট হয়ে যাবেন। বার্সেলোনা তার সঙ্গে আর চুক্তি নবায়ন করছে না। যে কারণে ভিন্ন কোনো ঠিকানা খুঁজে নিতে হয়েছে বস্কুয়েটসকে।

এনবিএস/ওডে/সি