ঢাকা, শুক্রবার, জুন ২১, ২০২৪ | ৬ আষাঢ় ১৪৩১
Logo
logo

বসুন্ধরাকে হারিয়ে ফাইনালে ঢাকা মোহামেডান


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ মে, ২০২৩, ০৭:০৫ পিএম

বসুন্ধরাকে হারিয়ে ফাইনালে ঢাকা মোহামেডান

 বসুন্ধরাকে হারিয়ে ফাইনালে ঢাকা মোহামেডান

শক্তিশালী ও তারকাখচিত বসুন্ধরা কিংসকে মৌসুমের প্রথম হারের স্বাদ দিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠে গেছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আসরের দুইবারের চ্যাম্পিয়ন বসুন্ধরাকে ২-১ গোলে হারিয়েছে তারা। ফেডারেশন কাপে ১৪ বছর পর ফাইনালে উঠল মোহামেডান। সবশেষ ২০০৯ সালে তারা ফাইনালে খেলেছিল। আবাহনীকে হারিয়ে সেবার শিরোপাও জিতেছিল সাদা-কালোরা।

বসুন্ধরা শীর্ষ পর্যায়ের ফুটবলে নাম লেখানোর পর এই প্রথম কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠতে পারল না। গোপালগঞ্জে মঙ্গলবার ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল তারা। মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড ইমানুয়েল সানডে লক্ষ্যভেদ করেন। থ্রো-ইনের পর বক্সের জটলার মধ্যে থেকে তিনি বল জালে পাঠান। সেই গোল দরিয়েলতন ফিরিয়ে দিয়েছিলেন বিরতির আগে আগে। বক্সের একটু বাইরে বল পেয়েছিলেন, একজনকে কাটিয়ে জায়গা করে নিয়েই বুদ্ধিদীপ্ত শটে তা জালে জড়িয়েছিলেন তিনি।

সেখান থেকে বসুন্ধরা ঘুরে দাঁড়াবে বলে মনে করা হয়েছিল। কিন্তু সেই  অঙ্ক বদলে দিয়েছে সাদা-কালোর তারকা স্ট্রাইকার সোলেমান দিয়াবাতে। বিরতির পর ইমানুয়েলের স্কয়ার পাস ধরে ক্ষীপ্রতার সঙ্গে বল জালে পাঠিয়েছেন তিনি। মার্কা বিশ্বনাথ ঘোষকে কোন সুযোগই দেননি। এই গোলটাই শেষ পযৃন্ত আর ফিরিয়ে দিতে পারেনি বসুন্ধরা। চোটের কারণে এদিন খেলতে পারেননি ব্রাজিলিয়ান রবসন রোবিনহো। তাঁর অভাবটাও অনূভূত হয়েছে শেষ সময়ে।

এনবিএস/ওডে/সি