ঢাকা, সোমবার, জুলাই ২২, ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১
Logo
logo

বুসকেতস-আলবার বিদায়ী ম্যাচে জয় দিয়ে ন্যু ক্যাম্প রাঙালো বার্সেলোনা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ মে, ২০২৩, ০৪:০৫ পিএম

বুসকেতস-আলবার বিদায়ী ম্যাচে জয় দিয়ে ন্যু ক্যাম্প রাঙালো বার্সেলোনা

 বুসকেতস-আলবার বিদায়ী ম্যাচে জয় দিয়ে ন্যু ক্যাম্প রাঙালো বার্সেলোনা

চলতি মৌসুমে লা লিগা শিরোপা অনেক আগেই নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আসরের শেষ ম্যাচে নিজেদের ঘরের মাঠে মায়োর্কাকের বিরুদ্ধে মাঠে নামে।  সেই সঙ্গে ন্যু ক্যাম্পে নিজেদের শেষ ম্যাচটা খেলে ফেললেন সের্হিও বুসকেতস ও জর্দি আলবা। এই দুই তারকার বিদায়ী ম্যাচে মায়োর্কাকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিলো বার্সেলোনা। ৩৭ ম্যাচে ২৮ জয় ৪ ড্রয়ে বার্সার পয়েন্ট এখন ৮৮। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৭৭ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

রোববার রাতের ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত আক্রমণ শুরু করে বার্সেলোনা। পয়েন্ট টেবিলের ১২ নম্বর দলকে তারা পাত্তাই দিচ্ছিল না। মাত্র ৫৩ সেকেন্ডের মাথায় বার্সাকে এগিয়ে দেন আনসু ফাতি। এরপর আলেহান্দ্রো বালদেকে বিপজ্জনক এক ফাউল করে লাল কার্ড দেখেন মায়োর্কার আমার এনদিয়ায়ে। ২৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন আনসু ফাতি। লেভানদোস্কির থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে তিনি বল জালে পাঠান। ৩১তম মিনিটে একটুর জন্য গোল পাননি লেভানদোস্কি। তিন মিনিট পর খুব কাছ থেকে শট নিলেও বল চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সায়।

দ্বিতীয়ার্ধে কমপক্ষে তিনটি সুযোগ নষ্ট করেছেন লেভানদোস্কি। ৭০তম মিনিটে বুলেট গতির শটে ব্যবধান ৩-০ করে ফেলেন গাভি। ৮০তম মিনিটে আলবাকে তুলে নেন কোচ জাভি। এই  স্প্যানিশ ডিফেন্ডারকে দাঁড়িয়ে সম্মান জানান সমর্থকরা। একটু পরই দর্শকদের সম্মান প্রদর্শনের মাধ্যমে মাঠ ছাড়েন বুসকেতস।

এনবিএস/ওডে/সি