ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

সৌদি ক্লাবের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন নেইমার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০১ জুন, ২০২৩, ০৬:০৬ পিএম

সৌদি ক্লাবের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন নেইমার

 সৌদি ক্লাবের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন নেইমার

২০৩০ ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজনের আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরব। সেজন্য মধ্যপ্রাচ্যের দেশটি ফুটবলের পাওয়ার হাউসকে টেক্কা দেয়ার লক্ষ্যে মাঠে নেমেছে। সেই সাথে ঘরোয়া লিগে বিশ্বের তারকা ফুটবলারদের সমাবেশ ঘটানোর পরিকল্পনা করেছে সৌদি অ্যারাবিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন।

ইতোমধ্যে সৌদির ক্লাব আল-নাসরের হয়ে মাঠ মাতাচ্ছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দেশটির আরেক ঐতিহ্যবাহী ক্লাব আল-হিলাল সাতবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসিকে পেতে অবিশ্বাস্য প্রস্তাব দিয়ে রেখেছে। এমনকি কিছুদিন ধরে রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমাকেও পেতে চাইছে সৌদি ক্লাব।

আসন্ন নতুন মৌসুমে সৌদির ক্লাবগুলোতে আরও কিছু নাম হয়ত দেখা যেতে পারে। সেখানে দেখা যেতে পারে সার্জিও বুসকেটস, জর্দি আলবা, অ্যানহেল ডি মারিয়ার মত ইউরোপিয়ান তারকা। সেখানে যুক্ত হতে পারত আরেকটি নাম, সেটি পিএসজির ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়র।

সৌদি আরবের ক্লাব থেকে নেইমার জুনিয়রকে ৪০০ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু তিনি সে প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছেন। কারণ আগামী ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত ইউরোপিয়ান ফুটবলেই থাকতে চান এই ফরোয়ার্ড।

চলতি মৌসুম শেষে নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে। তার সম্ভাব্য গন্তব্য হিসেবে এই তালিকায় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, নিউক্যাসল ইউনাইটেড, আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির নাম শোনা যাচ্ছে। তবে তিনি কোথায় যাবেন সেটা এখনও নিশ্চিত নয়।

এদিকে চোটের কারণে গত ফেব্রুয়ারি থেকেই মাঠের বাইরে রয়েছেন নেইমার। পিএসজির পূণর্বাসন কেন্দ্রে ইনজুরি কাটিয়ে সুস্থ হয়ে উঠছেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু ফরাসি লিগ ওয়ান শিরোপা জয়ের উৎসবে বন্ধু মেসির মতো ছিলেন দলের সাথে ছিলেন না নেইমার। তবে পিএসজির ২০২৩-২৪ মৌসুমের অফিসিয়াল কিটের ভিডিওতে মেসি ও নেইমার দু’জনকেই দেখা গেছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি