ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

ফ্রান্সের অনূর্ধ্ব-২১ দলের দায়িত্ব পেলেন থিয়েরি অঁরি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ আগস্ট, ২০২৩, ০৯:০৮ পিএম

ফ্রান্সের অনূর্ধ্ব-২১ দলের দায়িত্ব পেলেন থিয়েরি অঁরি

ফ্রান্সের অনূর্ধ্ব-২১ দলের দায়িত্ব পেলেন থিয়েরি অঁরি

কোচিং ক্যারিয়ারে প্রথমবার নিজ দেশের জাতীয় পর্যায়ের কোনো দলের দায়িত্ব পেলেন থিয়েরি অঁরি। ফ্রান্সের অনূর্ধ্ব-২১ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হলো কিংবদন্তি এই স্ট্রাইকারকে। ফ্রান্সের ফুটবল ফেডারেশন সোমবার বিবৃতিতে জানায়, ২০২৫ পর্যন্ত চুক্তির মেয়াদ অঁরির সঙ্গে। আগামী বছর প্যারিস অলিম্পিকেও তার কোচিংয়েই খেলবে ফ্রান্স।

এ বছর ইউরোপিয়ান অনূর্ধ্ব-২১ আসরে কোয়ার্টার ফাইনালে ইউক্রেনের কাছে ফ্রান্স ধরাশায়ী হওয়ার পর তখনকার কোচ সিলভাঁ হিপলকে বরখাস্ত করা হয়। তার জায়গাতেই দায়িত্ব পেলেন অঁরি। 

খেলোয়াড়ি জীবনের ইতি টানেন তিনি ২০১৪ সালে। পরের বছর আর্সেনালের যুব দলের কোচ হিসেবে শুরু করেন নতুন অধ্যায়। পাশাপাশি স্কাই স্পোর্টসের বিশ্লেষক হিসেবেও কাজ করেন। ২০১৬ সালে দায়িত্ব পান বেলজিয়ামের সহকারী কোচের। 

অঁরি দেশ ফ্রান্সর কাছেই হেরে যায় বেলজিয়াম। পরে তারা তৃতীয় হয় ইংল্যান্ডকে হারিয়ে। সূত্র: ফুটমারকাতো ওই বছরই প্রথমবার ক্লাব কোচিংয়ের অভিজ্ঞতা হয় তার মোনাকোর দায়িত্ব নিয়ে। সেখানে ভালো করতে না পারায় চাকরি হারান দ্রুতই। পরের বছর কানাডার ক্লাব মন্ট্রিয়ল ইম্প্যাক্টের কোচ হিসেবে যোগ দেন তিনি। ২০২১ সালে আবার ফেরেন বেলজিয়ামে, এবারও সহকারী কোচ হিসেবে। তবে ২০২২ বিশ্বকাপে বেলজিয়াম বাদ পড়ে যায় গ্রুপ পর্ব থেকেই।

এরপর থেকে শুধু বিশ্লেষক হিসেবেই কাজ করছিলেন ৪৬ বছর বয়সী সাবেক এই ফুটবলার। এবার শুরু হলো নতুন দায়িত্ব। অঁরির কোচিংয়ে ফ্রান্স অনূর্ধ্ব-২১ দল প্রথম খেলবে আগামী ৭ সেপ্টেম্বর ডেনমার্কের বিপক্ষে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি