ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

ঈদে আসছে ‘মেঘনা কন্যা’


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২১ মার্চ, ২০২৪, ০৪:০৩ পিএম

ঈদে আসছে ‘মেঘনা কন্যা’

 ঈদে আসছে ‘মেঘনা কন্যা’

আসন্ন ঈদুল ফিতরে মুক্তি দিতে বদ্ধপরিকর নির্মাতা ফুয়াদ চৌধুরী। মঙ্গলবার (১৯ মার্চ) ঢাকার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সিনেমাটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সেখানে সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা দেওয়া হয়। এছাড়া আবারও দেখানো হয় টিজার। যা অনলাইনে ৮ মার্চ নারী দিবস উপলক্ষে অবমুক্ত হয়।

সংবাদ সম্মেলনে সিনেমাটির নির্মাতা ফুয়াদ চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন প্রযোজক কাজী সাইফুল ইসলাম, অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ, অভিনেতা ফজলুর রহমান বাবু, মোহাম্মদ বারী, প্রযোজক সাইফুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে নির্মাতা জানান, ঈদের উৎসবমুখর আবহে ‘মেঘনা কন্যা’ দর্শকপ্রিয়তা পাওয়ার মত সব উপাদান নিয়েই আসছে বড়পর্দায়। খুব শিগগিরই আসবে সিনেমাটির গান ও ট্রেলার।

আনোয়ার আজাদ ফিল্ম’স ও এস জে মোশনস পিকচার্স প্রযোজিত চলচ্চিত্রটির সহযোগিতায় আছে সুইজারল্যান্ড এবং টেলিভিশন পার্টনার দীপ্ত টিভি।

টিজারে আছে ‘মেঘনা কন্যা’র পূর্ভাবাস। দুজন আলাদা শ্রেণি ও জায়গার নারীর গল্পের আবহ। দুই নারীর সংগ্রামের কয়েক ঝলক দেখানো হয়েছে। নিষিদ্ধপল্লীর অন্ধকার জগতের মানুষদের পাশাপাশি টিজারে আছে শহুরে নারীর অসহায়ত্বের গল্পও দেখা গেছে।

নির্মাতা ফুয়াদ চৌধুরীর মতে, নারী পাচারের মতো একটি কঠিন বিষয়ের সঙ্গে গ্রামীণ পটভূমিতে বলা সিনেমাটির গল্পে রয়েছে দর্শকের জন্য পর্যাপ্ত বিনোদন।

এতে বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, সেমন্তি দাস সৌমি, সাজ্জাদ হোসেইন প্রমুখ। সিনেমাটির সংগীতায়োজনে রয়েছেন চিরকুটখ্যাত সুমী। চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফাহমিদুর রহমান এবং আহমেদ খান হীরক।