ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার সাইমন ডুলের মন্তব্য, মুস্তাফিজের বোলিং মুরালিধরনের মতো


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১২ এপ্রিল, ২০২৪, ০২:০৪ পিএম

নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার সাইমন ডুলের মন্তব্য, মুস্তাফিজের বোলিং মুরালিধরনের মতো

নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার সাইমন ডুলের মন্তব্য, মুস্তাফিজের বোলিং মুরালিধরনের মতো

বাংলাদেশের সেরা পেসার মুস্তাফিজুর রহমান দারুণ ছন্দে আছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। এ পর্যন্ত ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ শিকারি এই বাঁহাতি পেসার। সোমবার (৮ এপ্রিল) কলকাতা নাইট রাইর্ডার্সের বিপক্ষে বোলিং করে ২ উইকেট শিকার করেন। তার বোলিং কৌশল আর উইকেট নেওয়ার সক্ষমতা দেখে প্রশংসায় মেতেছেন ক্রিকেট বিশ্লেষকরা। তাদের একজন নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার সাইমন ডুল মনে করেন, মুস্তাফিজ অনেকটা মুত্তিয়া মুরালিধরন মতো।

ক্রিকবাজের একটি অনুষ্ঠানে ডুল বলেন, মুস্তাফিজের কব্জির অবস্থান অবিশ্বাস্য। এ কারণে তার বল লুপ এবং স্পিন করে। এভাবে বল করা কঠিন। সে অনেকটা মুরালির মতো। কবজির অবস্থান, স্পিন করা সবকিছু মিলিয়ে তার স্লোয়ার বলগুলো পড়া অসম্ভব।

সোমবার কলকাতার বিপক্ষে ডেথ ওভারে দারুণ বোলিং করেন মুস্তাফিজ। ম্যাচের ১৮ ও ২০তম ওভারে বোলিং করে মাত্র ১০ রান দিয়ে দুই উইকেট নেন এক সময় কাটার বিশেষজ্ঞর তকমা পাওয়া এই বাঁহাতি।

তার বলে সুবিধা করতে পারেননি আন্দ্রে রাসেলের মতো বিধ্বংসী ব্যাটার। কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও মিচেল স্টার্ক উইকেট দিতে বাধ্য হন। শেষ ওভারে মাত্র এক রান দিয়ে দুই উইকেট শিকার করেন মুস্তাফিজ।

এ নিয়ে ডুল বলেন, তাকে খেলা টপ অর্ডার ব্যাটারের জন্যও খুবই কঠিন। মিচেল স্টার্ক কোনভাবেই খারাপ ব্যাটার না কিন্তু সে বলে ব্যাটই লাগাতে পারেনি।

এক ম্যাচ বাদে মুস্তাফিজের ফেরার রাতে সহজ জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। টস হেরে আগে ব্যাট করা কলকাতা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৭ রান। জবাবে অধিনায়ক রুতুরাজ গাইকোয়াদের ফিফটিতে ৭ উইকেটের জয় পায় চেন্নাই সুপার কিংস।