ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে জরিমানা গুণতে হচ্ছে কোহলিকে


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ এপ্রিল, ২০২৪, ১০:০৪ পিএম

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে জরিমানা গুণতে হচ্ছে কোহলিকে

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে জরিমানা গুণতে হচ্ছে কোহলিকে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে এক রানে হেরে প্লে-অফের দৌড় থেকে ছিটকে পড়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচকে ঘিরে রয়েছে নানা বিতর্ক ও আলোচনা-সমালোচনা।

রোববার (২১ এপ্রিল) অনফিল্ড আম্পায়ারের সঙ্গে নিজের আউট হয়ে বাজে ব্যবহারের কারণে শাস্তি পেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটসম্যান বিরাট কোহলি। আইপিএলের কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় কোহলিকে ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে।

মূলত নিজের আউট নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট ছিলেন না কোহলি। যে কারণে মাঠ ছাড়ার আগে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়াতে দেখা যায় এই ব্যাটসম্যানকে। আউট নিয়ে ঘটনাটি ঘটেছে ম্যাচের তৃতীয় ওভারে। হার্শিত রানার প্রথম বলটি ফুলটস করেন।

যেটি কিনা ব্যাটে লেগে হার্শিতের হাতে এসেই পড়ে। আম্পায়ারও সফট সিগন্যাল আউটই দেন। কোহলি রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। ডিআরএসে দেখা যায় বল কোমরের উপরে থাকলেও কোহলি ছিলেন ক্রিজের বাইরে।

যে কারণে তৃতীয় আম্পায়ারও সেটি আউট হিসেবেই গণ্য করেন। আম্পায়ারের সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কোহলি। আউটের সিদ্ধান্তের পর যখন হেঁটে যাচ্ছিলেন তখন পেছনে এসে আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায়।

এমনকি ম্যাচ শেষেও ম্যাচ রেফারি কোহলিকে বুঝিয়েছেন কেন তাকে আউট দেওয়া হয়েছিল। অনফিল্ড আম্পায়ারের সঙ্গে দুর্ব্যবহারের কারণেই জরিমানা গুনতে হয়েছে বিরাট কোহলিকে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি