ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

অঙ্কন-মাহমুদউল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ে শেখ জামালকে হারালো মোহামেডান


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ এপ্রিল, ২০২৪, ১০:০৪ পিএম

অঙ্কন-মাহমুদউল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ে শেখ জামালকে হারালো মোহামেডান

অঙ্কন-মাহমুদউল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ে শেখ জামালকে হারালো মোহামেডান

 ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দুই সেঞ্চুরির বিরুদ্ধে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে শতক হাঁকিয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন। এই উইকেটরক্ষক ব্যাটারকে যোগ্য সঙ্গ দিয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। তার অপরাজিত ৮৭ রানের ইনিংসে জয় পেয়েছে মোহামেডান।

সোমবার (২২ এপ্রিল) টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলে শেখ জামাল। লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মোহামেডান।

জবাবে শুরুটা ভালো হয়নি মোহামেডানের। ১৫ রান করে ইমরুল কায়েস সাজঘরে ফিরলে ভাঙে ৩৫ রানের উদ্বোধনী জুটি। আরেক ওপেনার রনি তালুকদার দুর্দান্ত শুরু করেছিলেন। তবে ৯ রানের ফিফটির আক্ষেপে ৪১ রানে থামে তার ইনিংস। তিনে নেমে ৮ রান করেই সাজঘরে ফেরেন রুবেল মিয়া।

৬৯ রানে ৩ উইকেট হারানো মোহামেডানকে জয়ের পথে রাখেন অঙ্কন। তিনি ১২২ বলে করেছেন ১০১ রান। অঙ্কন ফিরে গেলে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই অভিজ্ঞ ব্যাটার অপরাজিত থেকেছেন ৮৮ বলে ৮৭ রান করে। তাতে ৫ উইকেটের জয় পেয়েছে মোহামেডান।

এর আগে শেখ জামালকে বড় সংগ্রহ এনে দেন সাইফ হাসান ও তাইবুর রহমান। দুজনেই পেয়েছেন তিন অঙ্কের দেখা। ১৪৬ বলে ১২০ রান করেছেন সাইফ। আর তাইবুরের ব্যাট থেকে এসেছে ১১৪ বলে ১০২ রান।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি