ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি, সঙ্গে ডেপুটি গভর্নর


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ মে, ২০২৪, ১২:০৫ পিএম

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি, সঙ্গে ডেপুটি গভর্নর

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি, সঙ্গে ডেপুটি গভর্নর

অফশোর ব্যাংকিং হিসাবের আওতায় প্রবাসীরা যাতে দেশের বিভিন্ন ব্যাংকে ডলার জমা রাখতে উদ্বুদ্ধ হন, সে জন্য আয়োজিত এক প্রচারমূলক অনুষ্ঠানে অংশ নেবেন ৫ এমডি। অন্য ২৫ এমডি একই সময়ে অর্থ পাচার প্রতিরোধ-সংক্রান্ত একটি অনুষ্ঠানে যোগ দেবেন। 

২৪ মে নিউইয়র্কে একটি হোটেলে প্রবাসীদের জন্য অফশোর ব্যাংকিং ফিক্সড ডিপোজিট-সংক্রান্ত প্রচারণা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। বিশেষ অতিথি থাকবেন নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান এবং নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা। 

অনুষ্ঠানে বক্তব্য দেবেন ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর. এফ. হোসেন, ডাচ-বাংলা ব্যাংকের এমডি আবুল কাশেম মো. শিরিন, ব্যাংক এশিয়ার এমডি সোহেল আর কে হুসেইন, অগ্রণী ব্যাংকের এমডি মুরশেদুল কবীর এবং সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন। 

এ অনুষ্ঠানের খরচ বহন করবে সংশ্লিষ্ট ব্যাংকগুলো।

একই সময়ে ইউএস ডিপার্টমেন্ট অব জাস্টিসের আয়োজনে আন্তর্জাতিক ব্যাংক সম্মেলনে অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে যোগ দেবেন এমডিদের ২৫ জন। 

বাংলাদেশ ব্যাংক এরই মধ্যে সরকারি-বেসরকারি ৩০ ব্যাংকের এমডিদের বিদেশ যাওয়া-সংক্রান্ত নথি অনুমোদন করেছে। 

এ ব্যাপারে জানতে এমডিদের কয়েকজনকে ফোন করা হলেও রিসিভ করেননি। 

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হকের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমার জানা নেই। আগামী রোববার জানাতে পারবো।