ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

প্রিমিয়ার লিগে বর্ষসেরা ফুটবলার হলেন ফিল ফোডেন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ মে, ২০২৪, ০২:০৫ পিএম

প্রিমিয়ার লিগে বর্ষসেরা ফুটবলার হলেন ফিল ফোডেন

প্রিমিয়ার লিগে বর্ষসেরা ফুটবলার হলেন ফিল ফোডেন

 ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফিল ফোডেন। এ নিয়ে চলমান মাসে দ্বিতীয়বারের মতো সেরা ফুটবলার নির্বাচিত হলেন তিনি। এর আগে মে মাসের শুরুতেই ইংল্যান্ডের ফুটবল লেখক সমিতির বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন ২৩ বছর বয়সী খেলোয়াড়।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে সেরা ফুটবলারদের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ৮ জন। তারা হলেন-ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড, নিউক্যাসলের আলেক্সান্দার ইসাক, আর্সেনালের মার্টিন ওডেগার্ড ও ডেকলান রাইস, চেলসির কোল পালমার, লিভারপুলের ভার্জিল ফন ডাইক ও অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিন্স।

ফোডেন তার ক্যারিয়ারের সেরা ১৭টি গোল করেছেন এবারের মৌসুমে। পাশাপাশি ৮টি অ্যাসিস্টও আছে তার।
প্রিমিয়ার লিগের মৌসুমসেরা হওয়ার অনুভূতি ব্যক্ত করে ফোডেন বলেন, এই অ্যাওয়ার্ড জয় আমার জন্য বড় অর্জন। আমি সত্যিই খুব গর্বিত। প্রিমিয়ার লিগকে বিশ্বের সেরা লিগ ধরা হয়। গ্রেট খেলোয়াড়দের পেছনে ফেলে আমি এই পুরস্কারে মনোনীত হওয়ায় খুবই খুশি।

এমন সাফল্যের পেছনে দলের সবার অবদান দেখছেন ফোডেন। এ বিষয়ে তিনি বলেন, আমি সিটির সব স্টাফ, কোচ এবং বিশেষ করে আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। কারণ তাদের ছাড়া এটা সম্ভব হতো না। যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তাদেরও ধন্যবাদ জানাতে চাই। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি