ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

রোনালদোকে নিয়েই ইউরোর দল ঘোষণা করেছে পর্তুগাল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৪, ০২:০৫ পিএম

রোনালদোকে নিয়েই ইউরোর দল ঘোষণা করেছে পর্তুগাল

রোনালদোকে নিয়েই ইউরোর দল ঘোষণা করেছে পর্তুগাল

আগামী মাসের ১৪ জুন জার্মানিতে মাঠে গড়াবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ১৭তম আসর। তার আগে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ।

দলে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, পেপেসহ নিয়মিত বেশ কিছু ফুটবলার। তবে ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ম্যাথিউস নুনেজ ও রোমার মিডফিল্ডার রেনাতো সানচেজের জায়গা মেলেনি।

মঙ্গলবার (২১ মে) ইউরোপীয়ান শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে একবারের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। এ নিয়ে রেকর্ড ষষ্ঠ ইউরোতে খেলতে যাচ্ছেন পাঁচবারের ব্যালন ডিঅ’রজয়ী।

৩৯ বছর বয়সী রোনালদো ১৪ গোল করে ইউরোর রেকর্ড গোলদাতা এবং খেলেছেনও সর্বোচ্চ ২৫ ম্যাচ। সবশেষ মৌসুমে আল নাসরের হয়ে লিগ শিরোপা জিততে ব্যর্থ হলেও ৩৩ গোল ও ১১ অ্যাসিস্টে সৌদি প্রো লিগে সবার উপরে তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে ৪২ গোল তার ঝুলিতে।

মার্তিনেজ ঘোষিত পর্তুগাল দলে ২৬ জনের মধ্যে নয়জনই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন। যেখানে অ্যাঙ্কলের ইনজুরির কারণে জায়গা হয়নি বায়ার্ন মিউনিখের লেফট-ব্যাক রাফায়ের গুয়েরেইরো। তবে চোট ছাড়া বাদ পড়াদের মধ্যে বড় নাম নুনেজ। -যমুনা

পর্তুগাল স্কোয়াড: গোলরক্ষক: ডিয়াগো কস্তা, সা, প্যাট্রিসিও।
ডিফেন্ডার: অ্যান্তনিও সিলভা, দানিলো পেরেইরা, দালোত, ইনাসিও, কানসেলো, নেলসন সেমেদো, নুনো মেন্দেস, পেপে, রুবেন দিয়াস।মিডফিল্ডার: ব্রুনো ফের্নান্দেস, জোয়াও নেভেস, পালহিনহা, ওতাভিও, রুবেন নেভেস, ভিতিনহা।

ফরোয়ার্ড: বার্নার্ডো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো, ডিয়াগো জতা, কানসেইসাও, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো, রাফায়েল লেয়াও।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি