ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

৯ জনের দল নিয়েই নামিবিয়াকে হারালো অস্ট্রেলিয়া


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ মে, ২০২৪, ০২:০৫ পিএম

৯ জনের দল নিয়েই নামিবিয়াকে হারালো অস্ট্রেলিয়া

৯ জনের দল নিয়েই নামিবিয়াকে হারালো অস্ট্রেলিয়া

সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার কারণে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডের ১৫ সদস্যের ৬ জনই দলের বাইরে। ফাইনাল খেলেন ট্রাভিস হেড, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। এছাড়া আইপিল শেষ করে বিশ্রামের জন্য অস্ট্রেলিয়াতেই রয়ে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টয়নিস। ফলে দলের সঙ্গে যুক্ত হতে পারেননি তারা।

এতে করে নামিবিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচে খেলার জন্য বিশ্বকাপ দলের ৯ জন ছিলেন। এই ৯ জনকে নিয়েই মাঠে নামে অজিরা। একাদশ সাজানোর জন্য একটা পর্যায়ে দলের হেড কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড, দুই সহকারী কোচ ও প্রধান নির্বাচক মিলিয়ে ৪ জন বিকল্প ফিল্ডারও মাঠে নামায় অস্ট্রেলিয়া।

তবে ৯ জনের দল নিয়েই নামিবিয়াকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রলিয়া। এদিন কুইন্স পার্ক ওভালে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১১৯ রান করে নামিবিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন জানি গ্রিন।

জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভারেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে ঝড় তোলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ২০ বলে ফিফটি হাঁকান বাঁহাতি অভিজ্ঞ এই ব্যাটার। -জাগোনিউজ

২১ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেই মাঠ ছাড়েন ওয়ার্নার। আর ৫ বলে ১২ রান করে ওয়ার্নারের সঙ্গে দল জিতিয়ে মাঠ ছাড়েন উইকেটরক্ষক ব্যাটার ম্যাথিউ ওয়েড। তার আগে আউট হয়েছেন অধিনায়ক মিচেল মার্শ ১৪ বলে ১৮ রান করে। এছাড়া জস ইঙ্গলিস ৫ ও টিম ডেভিড ১৬ বলে ২৩ রানের ইনিংস খেলেন।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা ৩ উইকেট শিকার করেন। আর ৪ ওভার বল করে মাত্র ৫ রান দিয়ে ২ উইকেট নেন জস হ্যাজলউড।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি