ঢাকা, মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪ | ২২ ফাল্গুন ১৪৩০
Logo
logo

অগ্নিবীরদের চাকরি দেবে মাহিন্দ্রা গ্রুপ, জানালেন আনন্দ মাহিন্দ্রা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২০ জুন, ২০২২, ০৪:০৬ পিএম

অগ্নিবীরদের চাকরি দেবে মাহিন্দ্রা গ্রুপ, জানালেন আনন্দ মাহিন্দ্রা

অগ্নিবীরদের চাকরি দেবে মাহিন্দ্রা গ্রুপ, জানালেন আনন্দ মাহিন্দ্রা

 অগ্নিপথ-এ চার বছর চাকরি শেষে অগ্নিবীরদের চাকরিতে অগ্রাধিকার দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার, বিজেপি শাসিত একাধিক রাজ্য।(Mahindra) অসম রাইফেলসে তাদের জন্য দশ শতাংশ পদ সংরক্ষণের কথাও জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক।

এবার অগ্নিবীরদের চাকরি দেওয়ার কথা ঘোষণা করল দেশের একটি প্রথমসারির শিল্প সংস্থা। (Mahindra) মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার কর্ণধার আনন্দ মাহিন্দ্রা আজ ঘোষণা করেছেন, তাঁরা যোগ্য অগ্নিবীরদের তাদের সংস্থায় নিয়োগ করবেতন। আজ এই কথা জানিয়ে টুইট করেছেন আনন্দ।

সেনা বাহিনীতে নিয়োগের অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন শুরু হয়েছে। বহু জায়গায় আন্দোলন হিংসার রূপ নিয়েছে। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে আনন্দ মাহিন্দ্রা বলেছেন, গত বছর অগ্নিপথ এর বিষয়টি জানা মাত্র আমি যে কথা বলেছিলাম, আজও সেই কথা বলছি যে, অগ্নিপথ স্কিমের মাধ্যমে অগ্নিবীরেরা প্রশিক্ষিত ও শৃঙ্খলাপরায়ন বাহিনী হিসাবে চাকরির উপযুক্ত হয়ে উঠবে।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত মাহিন্দ্রা একমাত্র বেসরকারি কোম্পানি যারা অগ্নিবীরদের‌ নিয়োগের কথা বলল। অবসরপ্রাপ্ত সেনা অফিসাররা অনেকেই বলেছিলেন, শুধু সরকারি চাকরি নয়, বেসরকারি কোম্পানির দরজাও খুলে দিতে হবে অগ্নিবীরদের জন্য।খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২২/একে