ঢাকা, শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১
Logo
logo

রাশিয়ার উপর ইইউ’র  নিষেধাজ্ঞার অবসান ঘটানো উচিত: হাঙ্গেরি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৫ জুন, ২০২২, ০২:০৬ পিএম

রাশিয়ার উপর ইইউ’র  নিষেধাজ্ঞার অবসান ঘটানো উচিত: হাঙ্গেরি

রাশিয়ার উপর ইইউ’র  নিষেধাজ্ঞার অবসান ঘটানো উচিত: হাঙ্গেরি

হাঙ্গেরি বলেছে, রাশিয়ার ওপর ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞার অবসান ঘটানো উচিত। মস্কোর বিরুদ্ধে নতুন করে যেকোনো ধরনের নিষেধাজ্ঞার উদ্যোগ নিলে তা কেবল ইউরোপীয় ইউনিয়নের অর্থনীতিকেই উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্ত করবে, রাশিয়ার ওপর কোনো প্রভাব ফেলবে না।

হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের উপদেষ্টা বালায অরবান গতকাল (বৃহস্পতিবার) বার্তা সংস্থা রয়টার্সকে একথা বলেছেন। তিনি বলেন, রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপের চিন্তা বাদ দিয়ে বরং ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠার বিকল্প পথ খোঁজা উচিত। বালায অরবান বলেন, এক্ষেত্রে বিকল্প হতে পারে মস্কোর সঙ্গে সংলাপ।

ইউরোপীয় ইউনিয়নের একটি সম্মেলনের অবকাশে হাঙ্গেরির প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়টার্সকে এসব কথা বলেন। ইউরোপীয় ইউনিয়নের ওই সম্মেলন থেকে ইউক্রেনকে সদস্য পদ দেয়ার সুপারিশ করা হয়েছে।

বালায অরবান সুস্পষ্ট করে বলেন, এ পর্যন্ত ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে রাশিয়ার বিরুদ্ধে যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তা মস্কোর ওপর তেমন কোনো প্রভাব ফেলতে পারে নি এবং ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান বন্ধ হয় নি। অথচ ইউরোপীয় ইউনিয়ন জ্বালানি এবং খাদ্যের উচ্চমূল্যের মুখে পড়েছে।খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে