ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বাংলাদেশ ও বিশ্ব মুসলিমকে খেলাফত মজলিসের ঈদুল আজহার শুভেচ্ছা


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ০৯ জুলাই, ২০২২, ০৩:৪৫ পিএম

বাংলাদেশ ও বিশ্ব মুসলিমকে খেলাফত মজলিসের ঈদুল আজহার শুভেচ্ছা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ ও বিশ্বমুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদের। 

এক ঈদ শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদুল আজহা আমাদের সকলের জীবনকে আরো উদ্ভাসিক করুন মহান আল্লাহর কাছে আমরা এই কামনা করছি। আল্লাহর সন্তুষ্টি অর্জনে নবী ইসমাঈল আ: নিজের জীবনকে উৎসর্গিত করার প্রচেষ্টা চালিয়েছিলেন। পশু জবাই করার সাথে সাথে আমাদের মনের পশুত্বকে কুরবানি দিয়ে সে ইসমাঈলী চেতনায় নিজেদেরকে শানিত করতে হবে। পবিত্র ঈদুল আজহা আমাদেরকে আল্লাহর সন্তুষ্টি ও তাকওয়া ভিত্তিক একটি সমৃদ্ধ সমাজ বিনির্মাণের শিক্ষা দেয়।

খেলাফত মজলিস নেতৃদ্বয় আরো বলেন, এবারের ঈদুল আজহায় বাংলাদেশের বন্যাকবলিত অঞ্চলে হাহাকার বিরাজ করছে। ঈদুল আজহার আনন্দে বানবাসীরাও যাতে শরীক হতে পারে সামর্থবান সকলকে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। বন্যা পরবর্তি পুনর্বাসনে সরকারী বরাদ্দ বাড়াতে হবে। ঘর-বাড়ী ও রাস্তাঘাট পুননির্মাণ কার্যক্রম অতিদ্রুত শুরু করতে হবে। কুরবানি পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিতে সরকারকে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করতে হবে। সড়ক ও ঘর-বাড়ীর নিরাপত্তায় প্রশাসনের সর্বোচ্চ সহযোগীতা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।