ঢাকা, বুধবার, জুন ২৬, ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১
Logo
logo

মদনের মন চন্দনের গন্ধে ম ম করছে কেন? সবই জগন্নাথ জানেন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ জুলাই, ২০২২, ০২:০৭ পিএম

মদনের মন চন্দনের গন্ধে ম ম করছে কেন? সবই জগন্নাথ জানেন

মদনের মন চন্দনের গন্ধে ম ম করছে কেন? সবই জগন্নাথ জানেন

 তাঁর পোশাক, তার রঙ, কম্বিনেশন এসব নিয়ে তৃণমূলের অন্দরেও বিস্তর চর্চা চলে। এবেলা ওয়েস্টার্ন তো ওবেলা খাঁটি বাঙালি। সকালে ক্যাজুয়াল তো বিকেলে ফর্মাল। সেই তিনি মদন মিত্র (Madan Mitra) ফের একবার পোশাকে চমক দেখালেন সোমবার রাষ্ট্রপতি ভোটে (Presidential Election)।

মদন এদিন বিধানসভায় ভোট দিতে পৌঁছনোর পরই দেখা গেল, তাঁর পরনে ধবধবে সাদা ধুতি-পাঞ্জাবি। আর গলায় একটা টকটকে লাল সিল্কের উত্তরীয়। হঠাৎ এই লাল উত্তরীয় কেন? বিধানসভার বারান্দায় দাঁড়িয়ে তার ব্যাখ্যা দিলেন মদন।

ইভিএম ব্রাত্যই, কেন গোপন ব্যালটে ভোট হয় রাষ্ট্রপতি নির্বাচনে?

কামারহাটির তৃণমূল বিধায়ক বলেন, “এটা জগন্নাথদেবের উত্তরীয়। আজ শ্রাবণ মাসের প্রথম সোমবার। শঙ্কর দেবতার পুজোর আগে জগন্নাথ দেবের উত্তরীয় গায়ে দিলে মনটা চন্দনের গন্ধে অন্য রকম লাগে।” তিনি এও বলেন, শুভ কাজের আগে তিনি সবসময় প্রভু জগন্নাথের কিছু না কিছু সঙ্গে রাখেন। এদিনও তাই প্রভু জগন্নাথের উত্তরীয়  গায়ে চড়িয়ে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে এসেছেন।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপির অনেকেই এদিন বলেছেন, তৃণমূল থেকে দ্রৌপদী মুর্মুর পক্ষে ক্রস ভোট হবে। সেইপ্রসঙ্গে মদন বলেন, “ওরা খাইয়ে ভোট নেওয়ার চেষ্টা করছে। তবে তৃণমূলের কেউ বিজেপিরটা খাবে না।” সঙ্গে এও বলেন, “আমায় যদি ফাইভস্টারেখাওয়াবে বলত, আমি খেয়ে নিতাম। তারপর ভোটটা দিতাম না।খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২২/একে