ঢাকা, শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪ | ২৯ চৈত্র ১৪৩০
Logo
logo

নিষেধাজ্ঞা দিয়ে রাশিয়াকে বিচ্ছিন্ন রাখা যাবে না: পুতিন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ জুলাই, ২০২২, ০১:০৭ পিএম

নিষেধাজ্ঞা দিয়ে রাশিয়াকে বিচ্ছিন্ন রাখা যাবে না: পুতিন

নিষেধাজ্ঞা দিয়ে রাশিয়াকে বিচ্ছিন্ন রাখা যাবে না: পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, নিষেধাজ্ঞা দিয়ে তার দেশকে আন্তর্জাতিক অঙ্গন থেকে বিচ্ছিন্ন রাখা যাবে না। তিনি আরো বলেছেন, ইউক্রেন সংঘাতকে কেন্দ্র করে রাশিয়ার ওপর পাশ্চাত্য যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তার ফলে দেশটির উন্নয়ন ও অগ্রগতিও রুখে দেয়া সম্ভব হবে না।

তিনি গতকাল (সোমবার) রাশিয়ার শীর্ষস্থানীয় সরকারির কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে এ মন্তব্য করেন। পুতিন বলেন, নিষেধাজ্ঞা আরোপের কারণে বিদেশি হাই-টেক পণ্যের সঙ্গে রাশিয়ার সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করার পর মস্কোর ওপর পশ্চিমা দেশগুলো হাজার হাজার নিষেধাজ্ঞা আরোপ করে। বিশ্ব অর্থনীতি থেকে রাশিয়াকে বিচ্ছিন্ন করে মস্কোকে পশ্চিমা দেশগুলোর কাছে নতিস্বীকারে বাধ্য করার জন্য এসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

প্রেসিডেন্ট পুতিন সোমবারের কনফারেন্সে বলেন, “আমি জানি যে, এটি একটি জটিল দায়িত্ব। আমরা সবাই বিষয়টি সম্পর্কে পুরোপুরি অবগত রয়েছি। আর এ বিষয়টিও পরিষ্কার যে, বাকি বিশ্ব থেকে বিচ্ছিন্ন অবস্থায় আমরা বেঁচে থাকতে পারব না।” তিনি স্পষ্টভাবে বলেন, বর্তমান যুগে রাশিয়াকে বাকি বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে ফেলা অসম্ভব। সরকারি কর্মকর্তাদের দেশের স্বার্থ রক্ষায় উদ্বুদ্ধ করে প্রেসিডেন্ট পুতিন বলেন, দেশকে বড় ধরনের চ্যালেঞ্জ থেকে রক্ষা করতে সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে।খবর পার্সটুডে/এনবিএস২০২২/একে