ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২৪ | ১২ ফাল্গুন ১৪৩০
Logo
logo

সিরিয়ায় ইসরাইলি হামলার কঠোর নিন্দা করলো রাশিয়া


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩১ আগস্ট, ২০২২, ১২:০৮ পিএম

সিরিয়ায় ইসরাইলি হামলার কঠোর নিন্দা করলো রাশিয়া

সিরিয়ায় ইসরাইলি হামলার কঠোর নিন্দা করলো রাশিয়া

সিরিয়ার অভ্যন্তর ইহুদিবাদী ইসরাইলের বিমান ও ক্ষেপণাস্ত্র হামলার কঠোর নিন্দা করেছে রাশিয়া। জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া গতকাল (সোমবার) এই নিন্দা জানান। তিনি বলেন, ইসরাইলের লাগাতার হামলার মধ্যদিয়ে মানবাধিকারের ব্যাপারে পশ্চিমাদের কপটতা উন্মোচিত হয়েছে।

নেবেনজিয়া জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে সুস্পষ্ট করে বলেন, আমেরিকার সবুজ সংকেত নিয়েই ইসরাইল সিরিয়ার অভ্যন্তরে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে গত জুন মাসে দামেস্ক বিমানবন্দরের ওপর হামলা চালায় ইসরাইল। নেবেনজিয়া বলেন, সিরিয়ার বিভিন্ন অবস্থানে ইসরাইলের এসব হামলার বিরুদ্ধে আমরা জোরালো নিন্দা জানাই।


তিনি আরো বলেন, সিরিয়ার স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতা পূর্ণমাত্রায় প্রতিষ্ঠা করা গেলেই শুধুমাত্র দেশটিতে দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা ও নিরাপত্তা প্রতিষ্ঠা করা সম্ভব।

ইহুদিবাদী ইসরাইলের চারটি জঙ্গিবিমান গত বৃহস্পতিবারও সিরিয়ার মাইসাফ শহরের একটি গবেষণা কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। সিরিয়ায় মোতায়েন রুশ সেনাদের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়, ইসরাইলের চারটি বিমান থেকে মোট চারটি ক্রুজ এবং ১৬টি গাইডেড এরিয়াল বোমা ওই কেন্দ্রের ওপর ফেলা হয়। রুশ নির্মিত বিমান বিধ্বংসী অস্ত্র ব্যবহার করে সিরিয়ার সেনারা দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং সাতটি বোমা ধ্বংস করতে সক্ষম হয়।খবর পার্সটুডে /এনবিএস/২০২২ / একে