ঢাকা, শনিবার, মার্চ ২, ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০
Logo
logo

বাজি পোড়ানো ঘিরে গুজরাটে হিংসা, পুলিশকে লক্ষ্য করে পেট্রল বোমা-পাথরবৃষ্টি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৫ অক্টোবর, ২০২২, ০৬:১০ পিএম

বাজি পোড়ানো ঘিরে গুজরাটে হিংসা, পুলিশকে লক্ষ্য করে পেট্রল বোমা-পাথরবৃষ্টি


বাজি পোড়ানো ঘিরে গুজরাটে হিংসা, পুলিশকে লক্ষ্য করে পেট্রল বোমা-পাথরবৃষ্টি

কালীপুজোর রাতে বাজি পোড়ানোকে কেন্দ্র করে অশান্তি। দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তাল হল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির রাজ্য গুজরাট (Gujarat)। ইতিমধ্যে এই ঘটনায় ১৯ জনকে আটক করা হয়েছে। পুলিশকে লক্ষ্য করে বোমা ছোঁড়া, পাথরবৃষ্টি, স্কুটার জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনা ঘটলেও কোনও হতাহতের কোনও খবর মেলেনি।

পুলিশ সূত্রে খবর, সোমবার রাত পৌনে একটা নাগাদ ভাদোদরায় অশান্তির সূত্রপাত। ভাদোদরার স্পর্শকাতর এলাকা পানিগেট এলাকায় বাজি পোড়ানোকে কেন্দ্র করে গণ্ডগোল বাঁধে। অভিযোগ, দু’পক্ষ একে অপরের দিকে রকেট ছুঁড়েছিল। ছোঁড়া হয়েছিল বাজিও। এরপরই দু’পক্ষের মধ্যে হাতাহাতি বেঁধে যায়।

অভিযোগ, পরিস্থিতি সামাল দিতে পুলিশ এলে তাদের উপরও হামলা চালানো হয়। ছোঁড়া হয় পেট্রল বোমা। তবে বরাতজোড়ে কেউ জখম হননি। তবে রকেট বোমা এসে পড়ায় পুড়ে খাক হয়ে যায় একটি বাইক। এ প্রসঙ্গে ভাদোদরার ডেপুটি কমিশনার ইয়াসপাল জাগানিয়া জানান, বাজি পোড়ানো ও রকেট ছোঁড়া ঘিরে অশান্তির সূত্রপাত। দুই সম্প্রদায়ের মানুষজন একে অপরের দিকে পাথর ছোঁড়া। এমনকী, একটি তিনতলা বাড়ি থেকে পুলিশকর্মীদের লক্ষ্য করে পেট্রল বোমা ছোঁড়া হয়। এই ঘটনায় ইতিমধ্যে ১৯ জনকে আটক করা হয়েছে।

 
পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। মাস পেরলেই গুজরাটে বিধানসভা ভোট। তার আগে খোদ প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) রাজ্যেই এই হিংসার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। বিরোধীরা রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠছে।

সংবাদ প্রতিদিন  /এনবিএস/২০২২/এক