ঢাকা, শনিবার, এপ্রিল ১৩, ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০
Logo
logo

আদালতের হুঁশিয়ারির পর ইমরান খানকে হত্যাচেষ্টার মামলা করল পুলিশ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ নভেম্বর, ২০২২, ১১:১১ পিএম

আদালতের হুঁশিয়ারির পর ইমরান খানকে হত্যাচেষ্টার মামলা করল পুলিশ

আদালতের হুঁশিয়ারির পর ইমরান খানকে হত্যাচেষ্টার মামলা করল পুলিশ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যাচেষ্টার ঘটনায় অবশেষে মামলা করেছে সেদেশের পুলিশ। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে হস্তক্ষেপের পর এই মামলা করা হয়।

পাঞ্জাব পুলিশ মামলা দায়েরে ব্যর্থ হলে স্বতঃপ্রণোদিত হয়ে আইনি প্রক্রিয়া শুরুর হুঁশিয়ারি দেন দেশটির সর্বোচ্চ আদালত। পর্যবেক্ষণে প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল বলেন, ‘আপনারা কি দেখতে পাচ্ছেন না, এটা একজন জাতীয় নেতাকে হত্যার চেষ্টা?’

প্রাদেশিক পুলিশ অবশেষে সন্ত্রাসবাদের অভিযোগে মামলা নথিভুক্ত করেছে। আটক সন্দেহভাজন নাভিদকে মামলায় প্রধান আসামি করা হয়েছে। সন্ত্রাসবাদবিরোধী আইনের ৭ নম্বর ধারাসহ পাকিস্তান দণ্ডবিধির কয়েকটি ধারায় গতকাল সোমবার উপপরিদর্শক আমির শাহজাদ বাদী হয়ে মামলাটি করেন। তিন দিন দেরির পর মামলাটি করা হলো।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান তাকে হত্যার কথিত ষড়যন্ত্রের সঙ্গে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা মেজর জেনারেল ফয়সাল নাসির জড়িত বলে অভিযোগ করেছেন। তবে পুলিশের মামলায় তাদের কারও নাম উল্লেখ করা হয়নি।

আগাম নির্বাচনের দাবিতে দ্বিতীয় দফা লংমার্চ চলাকালে গত বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে ইমরান খানের ওপর হামলার ঘটনা ঘটে। এতে একজন নিহত হন। গুলিবিদ্ধ হন ইমরান খান, পিটিআইয়ের কয়েকজন নেতাসহ ১৪ জন।
। খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে