ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০
Logo
logo

গুজরাট বিধানসভার নির্বাচনী ইশতেহারে স্টেডিয়ামের নাম পরিবর্তনের প্রতিশ্রুতি কংগ্রেসের


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ নভেম্বর, ২০২২, ০২:১১ পিএম

গুজরাট বিধানসভার নির্বাচনী ইশতেহারে স্টেডিয়ামের নাম পরিবর্তনের প্রতিশ্রুতি কংগ্রেসের

গুজরাট বিধানসভার নির্বাচনী ইশতেহারে স্টেডিয়ামের নাম পরিবর্তনের প্রতিশ্রুতি কংগ্রেসের
 
ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেস গুজরাটে ক্ষমতায় এলে আহমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম পরিবর্তন করে সরদার প্যাটেল স্টেডিয়াম করার প্রতিশ্রুতি দিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য আজ (শনিবার) দলীয় ইশতেহার প্রকাশ করে কংগ্রেসের সিনিয়র নেতা ও রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, দল সরকার গঠন করলে কংগ্রেস প্রথম মন্ত্রিসভার বৈঠকেই নির্বাচনী ইশতেহারটিকে একটি সরকারী দলিল হিসেবে গ্রহণ করবে।  সমস্ত গুজরাটিদের জন্য রাজ্যে ১০ লাখ চাকরি তৈরির প্রতিশ্রুতি দিয়ে কংগ্রেসের ইশতেহারে বলা হয়েছে এটি সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ নিশ্চিত করবে এবং প্রতিটি একক মহিলা, বিধবা এবং বয়স্ক মহিলাদের জন্য ২ হাজার টাকা মাসিক অনুদান নিশ্চিত করবে।  

কংগ্রেস আরও বলেছে, সরকার ৩ হাজার ইংরেজি মাধ্যম স্কুল খুলবে এবং রাজ্যে মেয়েদের স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষা দেওয়া হবে। এছাড়া ৩ লাখ টাকা পর্যন্ত কৃষি ঋণ মওকুফ, ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ, প্রত্যেক বেকার যুবককে ৩ হাজার টাকা মাসিক অনুদান এবং ৫০০ টাকায় গৃহস্থালির গ্যাস সিলিন্ডার দেওয়ার কথা বলা হয়েছে।  

গুজরাটের বর্তমান বিজেপি নেতৃত্বাধীন সরকারকে ব্যাপক দুর্নীতির জন্য দায়ী করে কংগ্রেস নেতা ও রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, কংগ্রেস ক্ষমতায় এলে গত ২৭ বছরের দুর্নীতির সমস্ত অভিযোগের তদন্তের নির্দেশ দেওয়া হবে এবং দোষীদের পাকড়াও করা হবে। ১৮২ আসন সমন্বিত গুজরাটে আগামী ১ ও ৫ ডিসেম্বর দু’দফায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গণনা হবে ৮ ডিসেম্বর।
খবর পার্সটুডে /এনবিএস/২০২২/একে