ঢাকা, শনিবার, এপ্রিল ১৩, ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০
Logo
logo

মোবাইল বিক্রি, সিম বদল, শ্রদ্ধার ফোনের ডেটা হাতানোর চেষ্টা– আফতাবের ভার্চুয়াল দুনিয়ায় ধোঁয়াশা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৭ নভেম্বর, ২০২২, ০৯:১১ পিএম

মোবাইল বিক্রি, সিম বদল, শ্রদ্ধার ফোনের ডেটা হাতানোর চেষ্টা– আফতাবের ভার্চুয়াল দুনিয়ায় ধোঁয়াশা

মোবাইল বিক্রি, সিম বদল, শ্রদ্ধার ফোনের ডেটা হাতানোর চেষ্টা– আফতাবের ভার্চুয়াল দুনিয়ায় ধোঁয়াশা

 এক বছর ধরে শ্রদ্ধার মোবাইল ফোনের (Mobile) সমস্ত ‘ডেটা’ নিজের কাছে পাওয়ার চেষ্টা করছিল আফতাব (Aftab Poonawala)। আবার নিজের ফোনের সিমকার্ড সে গত এক বছরে বদলেছিল ঘনঘন। এমনকি খুনের পরে নিজের মোবাইল বিক্রিও করে দেয় সে। সব মিলিয়ে পুলিশের অনুমান, নেটদুনিয়ায় আরও বহু রকম কাণ্ড ঘটিয়ে রেখেছে আফতাব, যার জেরে নিজের মোবাইল নিয়ে এত লুকোছাপা তার। আবার শ্রদ্ধার প্রতি সন্দেহও ছিল ষোলোআনা, যে জন্য তাঁর তথ্যও নিজের হাতে পেতে চেয়েছিল আফতাব।

তদন্তকারীরা ইতিমধ্যেই জেনেছেন দু’টি বিষয়। এক, শ্রদ্ধা ও আফতাব পরস্পরকে সন্দেহ করত। দুই, আফতাব শ্রদ্ধার সঙ্গে সম্পর্কে থাকা অবস্থাতেও ডেটিং অ্যাপে একের পর এক মহিলার সঙ্গে মেলামেশা করত। এই দুই তথ্য মিলিয়েই পুলিশের প্রাথমিক অনুমান, নিজের ফোন বেচে দিয়েছিল আফতাব, যাতে পরে তার কীর্তিকলাপ কেউ জানতে না পারে। আবার শ্রদ্ধার ফোনের ডেটা হাতে থাকলে প্রমাণ করা সহজ হলেও হতে পারে, যে সে নিজেই আসলে বিশ্বাসঘাতকতার শিকার।

দেহ কোপানোর পরে শ্রদ্ধার কাটা মাথা পুড়িয়েছিল আফতাব! নিছক নৃশংসতা নয়, আছে বিশেষ কারণ
তবে খুনের পরে আফতাব তার যে মোবাইলটি বিক্রি করে দিয়েছে, তাতে এই খুন নিয়ে আরও কিছু তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করছে তদন্তকারী দল। পুলিশ ইতিমধ্যেই এই ফোন উদ্ধারের চেষ্টা করছে। অন্যদিকে শ্রদ্ধার ফোন থেকেও পুলিশ বেশ কিছু তথ্য পেয়েছে। দেখা গেছে, খুনের তারিখের পরে শ্রদ্ধার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫৪ হাজার টাকা ট্রান্সফার হয়েছে আফতাবের অ্যাকাউন্টে। 

শুধু তাই নয়, গত কয়েক মাসে আফতাব একাধিক বার বদলেছিল তার ফোনের সিম। পুলিশ সূত্রের খবর, অন্য মহিলাদের সঙ্গে অবাধে মেলামেশার বিষয়টি লুকোতেই এই কাজ করত সে। নতুন নতুন নম্বর থেকে নতুন নতুন অ্যাকাউন্ট খুলত বিভিন্ন ‘ডেটিং অ্যাপ’-এ। তার পরে একাধিক মহিলার সঙ্গে মেলামেশা করত। তার প্রমাণ লোপাট করতেই এই সিম বদল, ফোন বিক্রির হিড়িক, অনুমান তদন্তকারীদের।

খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২২/একে