ঢাকা, শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১
Logo
logo

চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ফের উত্তাল রাজপথ! কালীঘাটে ‘পুলিশি জুলুমের’ অভিযোগ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৭ নভেম্বর, ২০২২, ০৯:১১ পিএম

চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ফের উত্তাল রাজপথ! কালীঘাটে ‘পুলিশি জুলুমের’ অভিযোগ

চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ফের উত্তাল রাজপথ! কালীঘাটে ‘পুলিশি জুলুমের’ অভিযোগ


 ফের চাকরিপ্রার্থীদের বিক্ষোভে (Upper Primary Job Seeker Protest) উত্তাল কলকাতার রাজপথ। রবীন্দ্র সদনের পর এবার কালীঘাট। উচ্চ প্রাথমিকে (Upper Primary) নিয়োগের দাবিতে কালীঘাটের (Kalighat) রাস্তায় বিক্ষোভে বসেন চাকরিপ্রার্থীরা। কিন্তু বেলা একটা বাজতেই পুলিশ এসে আন্দোলনকারীদের সরিয়ে দেওয়া শুরু করে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাঁধে। পুলিশ রীতিমতো টেনেহিঁচড়ে চাকরিপ্রার্থীদের ভ্যানে তোলা হয়।
গত বুধবার চাকরির দাবিতে টেট নন ইনক্লুডেড প্রার্থীদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল রবীন্দ্র সদন এলাকায়। আজ বুধবার ফের একই দাবিতেই পথে নামেন উচ্চ প্রাথমিকে উত্তীর্ণরা। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পুলিশ এসে তুলে দেয় আন্দোলনকারীদের। চাকরিপ্রার্থীদের অভিযোগ, তাঁরা শান্তিপূর্ণ বিক্ষোভ দেখাচ্ছিলেন। পুলিশ তাঁদের জোর করে আটক করেছে।

বুধবার বেলা ১২টা নাগাদ চাকরিপ্রার্থীরা কালীঘাট মেট্রো স্টেশন থেকে বেরিয়ে আসে। তারপর কিছুটা পথ হেঁটে যতীন দাস পার্ক মেট্রোর সামনে অবস্থানে বসে পড়েন। তবে পুলিশ এই অবস্থান তুলতে সকাল থেকেই প্রস্তুত ছিল।
প্রথমে চাকরিপ্রার্থীদের উঠে যাওয়ার অনুরোধ করা হয় পুলিশের তরফ থেকে। কিন্তু তাঁরা না ওঠায় পুলিশ তাঁদের হটিয়ে দিতে শুরু করে। শুরু হয় পুলিশের সঙ্গে বচসা। রীতিমতো চ্যাংদোলা করে চাকরিপ্রার্থীদের বাসে তোলা হয়। অনেকে বাসের চাকার নীচে শুয়ে পড়েন। কয়েক মিনিটের মধ্যেই পুলিশ ধরপাকড় করে অবস্থান তুলে দেয়। আন্দোলনকারীদের দাবি, এই ধস্তাধস্তির সময় অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। 

উল্লেখ্য, গত ৯ তারিখ রবীন্দ্র সদনে বিক্ষোভ নিয়েও একই চিত্র দেখা গিয়েছিল। এমনকী অরুণিমা পাল নামে চাকরিপ্রার্থীর হাত কামড়ে দেওয়ার অভিযোগও উঠেছিল এক মহিলা পুলিশকর্মীর বিরুদ্ধে। তবে এদিনের বিক্ষোভে তেমন কোনও অপ্রীতিকর ছবি সামনে আসেনি।


খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২২/একে