ঢাকা, বুধবার, জুন ২৬, ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১
Logo
logo

ইন্টারনেটের সব খবর বিশ্বাস করবেন না: পুতিন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ নভেম্বর, ২০২২, ০৮:১১ পিএম

ইন্টারনেটের সব খবর বিশ্বাস করবেন না: পুতিন

ইন্টারনেটের সব খবর বিশ্বাস করবেন না: পুতিন

ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ার সেনা সদস্যদের মায়েদের সঙ্গে সাক্ষাত করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ সময় ইন্টারনেটের ভুয়া খবর বিশ্বাস না করার জন্য তিনি তাদের প্রতি আহ্বান জানান। পুতিন বলেন, আপনারা টেলিভিশনে যা দেখেন কিংবা ইন্টারনেটে যা পড়েন তার সবকিছু বিশ্বাস করবেন না, কারণ এখন প্রচুর ভুয়া খবর এবং মিথ্যা ছড়ানো হচ্ছে।

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে পুতিনের সঙ্গে সেনা সদস্যদের মায়েদের ওই বৈঠকের খবর প্রচার করা হয়। এতে পুতিনকে বলতে শোনা যায়, “আমি এবং রাশিয়ার নেতৃত্ব আপনাদের ব্যথার ভাগীদার। আমরা জানি, কোনো কিছুই সন্তান হারানোর কষ্ট দূর করতে পারবে না। একজন মায়ের জন্য এই বেদনা সবচেয়ে বেশি।” পুতিন আশ্বাস দিয়ে বলেন, এই যুদ্ধের সময় মায়েদের ত্যাগের কথা তিনি কখনও ভুলবেন না। 

গত সেপ্টেম্বর মাসে ইউক্রেনে নতুন করে তিন লাখ সেনা পাঠানোর ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট। এরইমধ্যে মোবিলাইজেশনের মাধ্যমে এই সেনাদের ইউক্রেনে পাঠানোর কার্যক্রম শুরু হয়ে গেছে। এক মাসেরও বেশি সময় ধরে তাদের প্রশিক্ষণ চলেছে। ধারণা করা হচ্ছে, এই সেনাদের সবাই ইউক্রেনে পৌঁছালে যুদ্ধের গতি পাল্টে যেতে পারে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চালায়। এ পর্যন্ত যুদ্ধে দুপক্ষের বহু সেনা হতাহত হয়েছে। তবে যুদ্ধের ফলাফল ও রাশিয়ার সেনাদের মৃত্যু নিয়ে নানামুখী বিভ্রান্তিকর খবর ছড়াচ্ছে মার্কিন প্রভাবিত পশ্চিমা গণমাধ্যম। এই যুদ্ধে অ্যামেরিকা সরাসরি কোনো পক্ষ না হলেও তারা ইউক্রেনকে বিপুল পরিমাণ অস্ত্র ও অর্থ দিয়ে সাহায্য করছে। এর পাশাপাশি রুশ বিরোধী প্রচারণা চালাচ্ছে।
খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে