ঢাকা, শনিবার, এপ্রিল ১৩, ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০
Logo
logo

দুর্গাপুরে বিজেপির শ্রমিক সংগঠনের অফিসে বোমাবাজি!


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৭ নভেম্বর, ২০২২, ০২:১১ পিএম

দুর্গাপুরে বিজেপির শ্রমিক সংগঠনের অফিসে বোমাবাজি!

দুর্গাপুরে বিজেপির শ্রমিক সংগঠনের অফিসে বোমাবাজি!

 শনিবার রাতে বিজেপি প্রভাবিত ভারতীয় মজদুর সংঘের (BMS) অফিসে বোমাবাজির ঘটনায় (Bombing) চাঞ্চল্য ছড়াল দুর্গাপুরে (Durgapur)। শহরের ৩১ নম্বর ওয়ার্ডের বিদ্যাসাগর অ্যাভিনিউয়ে বিএম‌এস-এর একটি কার্যালয় আছে। সেখানেই রাত ৯ টা নাগাদ পরপর দুটো বোমা ছোড়া হয় বলে বিজেপির (BJP) অভিযোগ। জানা গিয়েছে সেই সময় আসন্ন রাজ্য সম্মেলন উপলক্ষে ভেতরে বৈঠক করছিলেন বিএম‌এসের কর্মীরা।

এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘড়ুই। তাঁর অভিযোগ, “পরিকল্পনা করেই বিজেপি কর্মীদের ভয় দেখাতে এই বোমা ছোড়া হয়েছে।” মাত্র কয়েকশো মিটার দূরে পাহারারত পুলিশ (Police) থাকা সত্ত্বেও কী করে এই ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি বিধায়ক। লক্ষ্মণ ঘড়ুই যথারীতি এই ঘটনায় শাসকদলের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। এদিকে ভারতীয় মজদুর সংঘের কর্মীদের অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা তাদের কার্যালয়ে বোমা ছুড়ে বাইকে করে চম্পট দিয়েছে। এই ঘটনায় কার্যালয়ের ভেতরের যাবতীয় আসবাবপত্র পুড়ে গেছে বলে তাদের দাবি।

এদিকে বিজেপি ও বিএম‌এসের অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল (TMC)। স্থানীয় তৃণমূল নেতা ও বিদায়ী পুরবোর্ডের কাউন্সিলর রমাপ্রসাদ হালদারের পাল্টা দাবি, “বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই বোমাবাজি হয়েছে, এর সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোন‌ও সম্পর্ক নেই।”

পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে ততই রাজ্যে বোমাবাজির ঘটনা বাড়ছে। এবার বিরোধী দলের শ্রমিক সংগঠনের অফিসে বোমাবাজির অভিযোগ ওঠায় বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। শনিবার রাতেই ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে তারা।
খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২২/একে