ঢাকা, শনিবার, এপ্রিল ১৩, ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০
Logo
logo

অ্যান্ডারসনের কাছ থেকে শিখতে চান নাসিম শাহ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ নভেম্বর, ২০২২, ১২:১১ পিএম

অ্যান্ডারসনের কাছ থেকে শিখতে চান নাসিম শাহ

অ্যান্ডারসনের কাছ থেকে শিখতে চান নাসিম শাহ

২০০৩ সালে জেমস অ্যান্ডারসনের যখন অভিষেক হয় পাকিস্তানের পেসার নাসিম শাহর বয়স তখন মাত্র ৩ মাস। বৃহস্পতিবার ইংল্যান্ড ও পাকিস্তানের হয়ে দুজনকে মাঠে নামতে দেখা যাবে।

এর মধ্যে দিয়ে দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে সাদা পোশাকের ম্যাচ খেলতে চলেছে ইংলিশরা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নাসিম জানিয়েছেন, অ্যান্ডারসনের কাছ থেকে যতটুকুু সম্ভব শিখে যেতে চান তিনি। -

নাসিম বলেন, তিনি একজন কিংবদন্তি। আমি তার কাছ থেকে অনেক কিছু শিখেছি এবং তার কাছ থেকে শিখে যেতে চাই। আমার মনে হয় তার সবচেয়ে বড় অর্জন তিনি এখনও পর্যন্ত খেলে যাচ্ছেন এবং এখনও দারুণ ফিট।

প্রায় দুই দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট মাতাচ্ছেন অ্যান্ডারসন। এতো বছর ধারাবাহিকভাবে পারফর্ম করতে হলে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ফিটনেস। এই জায়গায় তরুণ পেসারদের অনুপ্রেরণা হতে পারেন এই ইংলিশ পেসার।

অ্যান্ডারসনকে অনুপ্রেরণা মেনে নাসিম বলেন, এটা দেখেই বোঝা যায় যে সে ফিট থাকতে তিনি কতটা পরিশ্রম করেন। বোলিংয়ের ব্যাপারে তিনি সবকিছু জানেন, বিশ্বের সব জায়গায় তিনি খেলেছে। তিনি অন্যতম সেরাও।

ইনজুরির কারণে আসন্ন  টেস্ট সিরিজে খেলা হচ্ছে না শাহীন শাহ আফ্রিদির। সর্বশেষ শ্রীলঙ্কা সফরেও ইনজুরির কারণে ছিলেন না এই এক্সপ্রেস পেসার। তবুও সিরিজ সমতায় রেখেই দেশে ফিরেছিল পাকিস্তান।

ইংল্যান্ডের বিপক্ষেও সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে চান নাসিম। তিনি বলেন, শাহীন শ্রীলঙ্কাতেও ইনজুরির কারণে খেলতে পারেনি। এরপর আমি দায়িত্ব নিয়েছিলাম এবং আমি এখনও সেটা করতে তৈরি।

এনবিএস/ওডে/সি