ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

পশ্চিম তীরে ফিলিস্তিনিদের জন্য রক্তক্ষয়ী দিন; ইসরাইলি হামলায় ৪ জন শহীদ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ নভেম্বর, ২০২২, ০৩:১১ পিএম

পশ্চিম তীরে ফিলিস্তিনিদের জন্য রক্তক্ষয়ী দিন; ইসরাইলি হামলায় ৪ জন শহীদ

পশ্চিম তীরে ফিলিস্তিনিদের জন্য রক্তক্ষয়ী দিন; ইসরাইলি হামলায় ৪ জন শহীদ

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের বর্বর আগ্রাসনে অন্তত চারজন শহীদ হয়েছেন। এরইমধ্যে চলতি ২০২২ সালকে সাম্প্রতিককালের সবচেয়ে রক্তক্ষয়ী বছরে পরিণত করেছে ইসরাইলে সেনারা।

আজ (মঙ্গলবার) শহীদ হওয়া চার ফিলিস্তিনির মধ্যে দুইজন আপন ভাই রয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আজ সকালের দিকে রামল্লাহ শহরের কাছে একটি গ্রামে হামলা চালায় ইসরাইলিরা। এ সময় জাওয়াদ এবং সাফের আব্দুর রহমান রিমাউয়ি নামে দুই সহোদর ইহুদিবাদীদের গুলিতে শহীদ হন। শহীদ জাওয়াদ সম্প্রতি বীরযেইত বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে গ্রাজুয়েট সম্পন্ন করেছেন এবং তার ছোট ভাই সাফের একই বিশ্ববিদ্যালয়ের টেকনোলজি ডিপার্টমেন্টের চতুর্থ বর্ষের ছাত্র। জাওয়াদের পিঠের নিচের অংশ এবং সাফেরের মাথায় গুলি লাগে।

এদিকে পশ্চিম তীরের রামাল্লাহ শহরের কাছে আজ সকালে ইহুদিদের ওপর গাড়ি চাপা দেয়ার কথিত অভিযোগে আরেক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে বর্বর ইহুদিবাদী সেনারা। এর কয়েক ঘন্টা আগে পশ্চিম তীরের আল খলিল শহরের কাছে বেইত উমার টাউনে ইসরাইলি সেনাদের সঙ্গে সংঘর্ষে মুফিদ মোহাম্মদ ইখলি শহীদ হন।

৪০ বছর বয়সী এ ফিলিস্তিনির মাথায় গুলি করা হয়েছে। সেখানে ইসরাইলি সেনাদের বিরুদ্ধে ফিলিস্তিনিরা পাথর ছুঁড়ে প্রতিবাদ করেন। সংঘর্ষে আরো নয় ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়েছেন। তাদের কয়েকজনের বুকে ও তলপেটে গুলি লেগেছে।
।খবর পার্সটৃুডে/এনবিএস/২০২২/একে