ঢাকা, শুক্রবার, জুন ২১, ২০২৪ | ৬ আষাঢ় ১৪৩১
Logo
logo

 অনেকে শুনলে বলবে আমি পাগল, বিশ্বাস ছিল ম্যাচ জিততে পারবো: মিরাজ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৫ ডিসেম্বর, ২০২২, ০৬:১২ পিএম

 অনেকে শুনলে বলবে আমি পাগল, বিশ্বাস ছিল ম্যাচ জিততে পারবো: মিরাজ

 অনেকে শুনলে বলবে আমি পাগল, বিশ্বাস ছিল ম্যাচ জিততে পারবো: মিরাজ

তীরে এসে তরি ডুবে যাওয়া বাংলাদেশ দলের জন্য নতুন কিছু নয়। কিন্তু রোববার ভারতের বিপক্ষে গল্পটা এমন হতে দেননি মেহেদি হাসান মিরাজ। শেষ উইকেটে অবিশ্বাস্য এক ইনিংসে লাল-সবুজের দলকে এক উইকেট জিতিয়ে নতুন শুরুর ইঙ্গিত দিয়েছেন এই অলরাউন্ডার।

লক্ষ্য বিবেচনায় ১৮৭ রানের লক্ষ্য বেশি কঠিন ছিল না। কিন্তু প্রতিপক্ষ ভারত হওয়ায় কাজটা এতটাও সহজ ছিল না। ১৩৬ রানে ৯ উইকেট হারিয়ে বসায় এক পর্যায়ে এই লক্ষ্য ছিল পাহাড়সম।

কিন্তু এই অবস্থা থেকে বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান মিরাজ-মুস্তাফিজ জুটি। তাদের ৫১ রানের জুটিতে জয় পাওয়ার সঙ্গে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচ শেষে মিরাজ জানিয়েছেন, পরিকল্পনা পরিষ্কার থাকায় কাজটা সহজ হয়েছে তার জন্য।

এছাড়া এর আগে একাধিকবার শেষ পর্যায়ে এসে জয়ের বন্দরে পৌঁছতে পারেনি বাংলাদেশ। কিন্তু এই ভারতকে দিয়েই নতুন শুরুরও কথা জানিয়েছেন এই অলরাউন্ডার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, 'আমার বিশ্বাস ছিল সত্যি কথা বলতে। অনেকে শুনলে হয়তো বলবে পাগল, হয়তো মনে করবে যে কিছু।

সত্যি বলতে আমি বিশ্বাস করছিলাম। আমার বিশ্বাস খুব ভালো ছিল। আমার কাছে একবারও মনে হয়নি ম্যাচটা হারবো। শুধু একটা কথা বারবার বলছিলাম, আমার মনে যেটা চলছিল, আমি পারবো। বারবার নিজেকে বলেছি আমি পারবো, আমি পারবো।

নতুন শুরুর প্রসঙ্গে মিরাজ আরও বলেন, আমি কি করব এটা নিয়ে আমি পরিষ্কার ছিলাম, আমি কি করব বা কি করতে চাই। এছাড়া মুস্তাফিজ অনেক সাহস দিয়েছে। সব মিলিয়ে বিশ্বাস ছিল আমি পারব। এর আগেও আমরা এমন পরিস্থিতিতে অনেক ম্যাচ হেরেছি। কিন্তু এবার থেকেই হয়তো নতুন শুরু হবে।

এনবিএস/ওডে/সি