ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 জয় উদযাপন করতে মা’কে ভোলেন না আশরাফ হাকিমি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৭ ডিসেম্বর, ২০২২, ০৬:১২ পিএম

 জয় উদযাপন করতে মা’কে ভোলেন না  আশরাফ হাকিমি

 জয় উদযাপন করতে মা’কে ভোলেন না  আশরাফ হাকিমি

 কাতার বিশ্বকাপে প্রথম থেকেই চমক দেখাচ্ছে মরক্কো। শক্তিশালি বেলজিয়ামকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে আফ্রিকার দেশটি। নকআউট পর্বে এবার শক্তিশালি স্পেনকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে মরেক্কো। গ্যালারিতে থাকা মায়ের কাছে ছুটে যান পিএসজির মরক্কান ফুলব্যাক আশরাফ হাকিমি। তাদের আলিঙ্গন আর একে অপরের কপালে স্নেহমাখা চুমুর ছবি-ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

মঙ্গলবার দিবাগত রাতে স্পেনের বিপক্ষে টাইব্রেকারে হাকিমির গোলের পরই জয় নিশ্চিত হয় মরক্কোর। জয়ের পরই ছুটে যান মায়ের কাছে।  দেখা যায়, মা সাইদা মু ছেলে আশরাফের গালে চুমু খাচ্ছেন। আর ছেলে চুমু খাচ্ছেন মায়ের কপালে।

সাইদার গায়ে জড়ানো ছিল মরক্কোর পতাকা। আশরাফ এখানেই থেমে থাকেননি। নিজের জার্সি খুলে মাকে দিয়েছেন। আশরাফ শব্দের অর্থ উত্তম। তিনি এ মাতৃভক্তির মধ্য দিয়ে সে উত্তমেরই পরিচয় দিয়েছেন।  

আশরাফ হাকিমির জীবন সহজ ছিলো না। সংগ্রাম করেই নিজের অবস্থান তৈনি করতে হয়েছে তাকে। আর এই সংগ্রামের অন্যতম যোদ্ধা তার মা সাইদা মু।

যে মা তার সন্তানদের মানুষ করতে করেছেন পাহাড় সমান কষ্ট। পরিবার সামলাতে স্পেনে করেছেন বাসাবাড়ি পরিষ্কারের কাজ। তার বাবা হাসান হাকিমিও কষ্ট করেছেন স্পেনের রাস্তায় রাস্তায়।

এনবিএস/ওডে/সি