ঢাকা, বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪ | ৫ আষাঢ় ১৪৩১
Logo
logo

ডিএমপি কমিশনারের বিভ্রান্তিকর বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জামায়াতে ইসলামীর


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ১৮ ডিসেম্বর, ২০২২, ০৮:১২ পিএম

ডিএমপি কমিশনারের বিভ্রান্তিকর বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জামায়াতে ইসলামীর

ডিএমপি কমিশনারের বিভ্রান্তিকর বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জামায়াতে ইসলামীর

শনিবার ১৭ ডিসেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক সংবাদমাধ্যমে জামায়াতে ইসলামীর আমীর সম্পর্কে যে বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৮ ডিসেম্বর এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “১৭ ডিসেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান সম্পর্কে যে বক্তব্য প্রদান করেছেন তা সম্পূর্ণ বাস্তবতা বিবর্জিত এবং ষড়যন্ত্রমূলক। তদন্ত চলাবস্থায় কোনো পুলিশ কর্মকর্তা কোনো তদন্তাধীন মামলার বিষয়ে কোনো মন্তব্য করতে পারেন না। এ ধরনের বক্তব্য অনৈতিক ও বেআইনী। আমরা তার এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে তিনি আরো বলেন, আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান একজন সমাজসেবী, মানবদরদী ও জনকল্যাণমূলক কর্ম বান্ধব ব্যক্তিত্ব। তাঁর ছাত্র ও কর্মজীবন উভয়ই সিলেটে কেটেছে। সিলেটের লাখো মানুষ সাক্ষী ডাঃ শফিকুর রহমান একজন ধর্মভীরু ও শান্তিপ্রিয় মানুষ। তিনি ছাত্র ও কর্মজীবনে গণতান্ত্রিক কার্যক্রমের সাথে সম্পৃক্ত। তাঁর বিরুদ্ধে জঙ্গিবাদে সমর্থন ও অর্থায়নের যে অপবাদ দেয়া হয়েছে, তা নিতান্তই দূরভিসন্ধিমূলক। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ১০ দফা কর্মসূচির ভিত্তিতে গণতান্ত্রিক আন্দোলনের আহবান জানানোর পরই সরকার তাঁকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। রাষ্ট্রের সেবক হিসেবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বে নিয়োজিত থেকে একজন জাতীয় নেতার ব্যাপারে সম্মানিত পুলিশ কমিশনার যে বক্তব্য প্রদান করেছেন, তা তার পদ, দায়িত্ব ও মর্যাদার সাথে সঙ্গতিপূর্ণ নয়। প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত একজন ব্যক্তির জামায়াতের আমীর সম্পর্কে এ ধরনের বক্তব্য প্রদান খুবই দুঃখজনক।

আমরা এ ধরনের বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানাচ্ছি।”