ঢাকা, বুধবার, জুন ২৬, ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১
Logo
logo

মুহিত তার কাজের মাঝে বেঁচে থাকবেন যুগ থেকে যুগান্তর: মোস্তাফা জব্বার


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ৩০ এপ্রিল, ২০২২, ১২:০৪ পিএম

মুহিত তার কাজের মাঝে বেঁচে থাকবেন যুগ থেকে যুগান্তর: মোস্তাফা জব্বার

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মন্ত্রী আজ এক শোক বার্তায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে বাংলাদেশের অর্থ ব্যবস্থাপনার কিংবন্তী উল্লেখ করে বলেন- তিনি ছিলেন এক বিরল প্রতিভার অধিকারী। মন্ত্রী ২০০৮ সালে বাংলাদেশে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন এবং ২০০৯ পরবর্তী  সময়ে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে তার অবদানের কথা স্মরণ করেন। 

তিনি  বলেন- তার মৃত্যুতে দেশ একজন বিরল প্রতিভা হারিয়েছে, আমি হারিয়েছি একজন অতি আপনজন। ২০০১ সালের পর বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা সেলে তার সাথে কাজ করার অভিজ্ঞতা ছিলো আমার জীবনের সবচেয়ে উল্লেখ যোগ্য এক অধ্যায় বলে জানান মন্ত্রী মোস্তাফা জব্বার। 

তিনি বলেন, তার শূন্যতা পূরণ হবার নয়। বিভিন্ন ক্ষেত্রে আবুল মাল আবদুল মুহিতের অবদান চির জাগরূক হয়ে থাকবে বলে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, মুহিত তার কর্মের মাঝে বেঁচে থাকবেন যুগ থেকে যুগান্তর। বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে তিনি যে ভূমিকা পালন করেছেন তা সমগ্র জাতি চিরদিন মনে রাখবে। বিচক্ষণ রাজনীতিক ও জ্ঞানী মুহিত ভাই আমাদেরকে যেভাবে পরিচালিত করেছেন সেই অভিভাবকত্বটা চিরদিনের মতো হারিয়ে ফেললাম।

মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।