ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজাম শেঠিকে আক্রমণ রমিজ রাজার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৮ ডিসেম্বর, ২০২২, ০৩:১২ পিএম

 পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজাম শেঠিকে আক্রমণ রমিজ রাজার

 পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজাম শেঠিকে আক্রমণ রমিজ রাজার

গত রোববার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে আপসারিত হয়েছেন রমিজ রাজা। তার জায়গায় এসেছেন নাজাম শেঠি। এই সিদ্ধান্ত মানতে পারছেন না প্রাক্তন ক্রিকেটার। তিনি বিষয়টিকে রাজনৈতিক নিয়োগ বলে কটাক্ষ করেছেন। অন্য দিকে পিসিবির নতুন চেয়ারম্যান জানিয়েছেন, চাইলে রমিজ আবার ধারাভাষ্য দিতে পারবেন।

নিজের ইউটিউব চ্যানেলে নতুন পিসিবি চেয়ারম্যানকে আক্রমণ করেছেন রমিজ। তিনি বলেছেন, শুধু মাত্র এক জনকে চেয়ারম্যান করার জন্য পিসিবির সংবিধানই বদলে দেওয়া হয়েছে। শেঠির নিয়োগ নিশ্চিত করতেই এটা করা হয়েছে। এমন জিনিস সারা বিশ্বের কোথাও দেখিনি। পুরো বিষয়টাই করা হল মাঝ মওসুমে যখন বিদেশি দলগুলি পাকিস্তান সফর করছে।

ছেলেরা যখন টেস্ট খেলছে, তখনই বদলে দেওয়া হল প্রধান নির্বাচককে। সেটাও রাত ২টার সময়। গোটা ব্যাপারটাই দুঃখজনক। রামিজ আরও বলেছেন, বিষয়টা এমন ভাবে সাজানো হয়েছে যেন বিশেষ কেউ এসেছেন। যিনি ক্রিকেটকে নতুন উচ্চতায় পৌঁছে দেবেন। অথচ আমরা জানি এর আগে তিনি কী করেছেন। যে কোনও মূল্যে প্রচারে থাকতে চান তিনি। অথচ ক্রিকেটের সঙ্গে তার কোনও সম্পর্কই নেই। জীবনে ব্যাটও ধরেননি। মওসুমের মাঝপথে কোচ বদলের কথাও ভাবছেন তিনি। মিকি আর্থারকে আনার কথা বলা হচ্ছে। সাকলাইন মুস্তাক কিংবদন্তি ক্রিকেটার। প্রায় ৫০টি টেস্ট খেলেছে। এমন এক জন ক্রিকেটারের সঙ্গে এই আচরণ মেনে নেওয়া যায় না।

পিসিবির চেয়ারম্যান হিসাবে রমিজের কার্যকালের মেয়াদ হওয়ার কথা ছিল তিন বছর। কিন্তু মাত্র ১২ মাস পরই তাকে সরিয়ে দেওয়া হয়েছে। পিসিবির অপসারিত চেয়ারম্যান বলেছেন, হঠাৎ করে ১২ মাস পরেই সরে যেতে বলা হলে হতাশ লাগবেই। এক জন রাজনৈতিক ব্যক্তিকে আনার জন্য এটা করা হলো। এতে ক্রিকেটের কোনও উপকার হবে না। বরং জাতীয় দল এবং অধিনায়কের উপর বাড়তি চাপ তৈরি হবে।

এনবিএস/ওডে/সি