ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 বেশির ভাগ মানুষ মেসিকে আরজেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে চায়


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ ডিসেম্বর, ২০২২, ১০:১২ পিএম

 বেশির ভাগ মানুষ মেসিকে আরজেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে চায়

 বেশির ভাগ মানুষ মেসিকে আরজেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে চায়

 ফুটবল বিশ্বের নন্দিত সুপারস্টার আর্জেন্টাইন লিওনেল মেসির জীবনে চিরস্মরণীয় হয়ে থাকবে বিশ্বকাপের ভেন্যু কাতার। ক্যারিয়ারে প্রায় সব বড় শিরোপা জিতলেও বিশ্বকাপ জয়ের যে আক্ষেপ ছিল সেটি দূর হয় কাতারে। ফ্রান্সকে হারিয়ে নিজের ব্যক্তিগত ক্যারিয়ারে প্রথমবার বিশ্ব শিরোপা জয়ের স্বাদ পান মেসি। এর মধ্যেই আলোচনায় এসেছে একটি নতুন খবর। মেসিকে এখন আর্জেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে চাচ্ছেন সেই দেশের অর্ধেক মানুষ।

আর্জেন্টিনার সমাজবিজ্ঞানী হিওকোভের জরিপ বলছে, ৪৩ শতাংশের বেশি মানুষ সরাসরিই জানিয়েছেন মেসিকে তারা দেশের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান। আর ১৭.৫ শতাংশ মানুষ সহমত ব্যক্ত করেছেন ।

২০২৩ সালে আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচন। এ নিয়েই জরিপ করেছেন হিওকোভও। মূলত অবস্থা বোঝার জন্যই জরিপে তিনি মেসির নাম দেন। যেখানে বেশ বড় ব্যবধানে জয়ী হয়েছেন লিওনেল মেসি। বর্তমান প্রেসিডেন্ট আলভার্তো ফার্নান্দেম এবং মাওরোসিও মার্কি ও ক্রিস্তিয়ান কারচানেরের মতো রাজনীতিবিদদের পেছনে ফেলেছেন তিনি।

জরিপকারীর মতে মেসি বেশ স্পষ্ট ব্যবধানেই জিতবেন। যদিও কেবল আড়াই হাজার মানুষের ওপর করা হয়েছে এটি। তবে মেসির পর দ্বিতীয় হওয়া ডান পন্থী সংসদ সদস্য হাভিয়ের মিলেয়া পেয়েছেন কেবল ১২ শতাংশ ভোট। তার পরই আছেন ভাইস প্রেসিডেন্ট ক্রিস্তিয়ান কারচানের, ১১ শতাংশ ভোট নিয়ে।

এনবিএস/ওডে/সি