ঢাকা, বুধবার, এপ্রিল ১৭, ২০২৪ | ৪ বৈশাখ ১৪৩১
Logo
logo

 ফের আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 ফের আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান

 ফের আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মোহাম্মদ নবী। তার জাগায় এতো দিন নতুন করে কাউকে দায়িত্ব না দিলেও এবার স্পিন অলরাউন্ডার রশিদ খানের কাধে নেতৃত্বের ভার তুলে দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন বোর্ডের চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ। তিনি বলেন, ‘আফগানিস্তান ক্রিকেটে রশিদ খান খুবই বড় নাম।

টি-টোয়েন্টি ফরম্যাটে তার অভিজ্ঞতা অনেক। যা এই ফরম্যাটে দলকে অনেকে এগিয়ে নেবে বলে আমরা মনে করছি।’

এদিকে দায়িত্ব পাওয়ার পর রশিদ খান তার ফেসবুক পেজে লিখেছেন, আমাকে জাতীয় দলের মহান দায়িত্ব অধিনায়কত্ব দেয়ার জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ।

আমরা আফগানিস্তান ক্রিকেটের উন্নতির জন্য কঠোর পরিশ্রম করবো, ইনশাআল্লাহ। ধন্যবাদ সবাইকে আমাকে অভিনন্দন জানানোর জন্য এবং এ ক্ষেত্রে আমাদের সাফল্য কামনা করছি। আফগানিস্তান জিন্দাবাদ।

উল্লেখ্য, রশিদ খান ২০১৯ সালে তিন ফরম্যাটে আফগানিস্তানের অধিনায়কের দায়িত্ব পান। যদিও ওই সময় তিনি দায়িত্ব নিতে চাননি। তবে বোর্ড অভিজ্ঞ আসগর আফগানকে অজানা কারণে দায়িত্ব থেকে সরিয়ে তার কাঁধে দায়িত্ব চাপান।

ওই মেয়াদে রশিদ খান আফগানদের সাতটি করে ওয়ানডে  ও টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এছাড়া দুই টেস্টের অধিনায়কও ছিলেন তিনি। তার নতুন চ্যালেঞ্জ শুরু হবে আগামী ফেব্রুয়ারিতে আরব আমিরাতের বিপক্ষে সিরিজ দিয়ে।

এনবিএস/ওডে/সি