ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 ক্রীড়া লেখকদের সংগঠন বিএসপিএর সেরা ক্রীড়াবিদ সাকিব, দ্বিতীয় কাজী সালাউদ্দিন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩১ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 ক্রীড়া লেখকদের সংগঠন বিএসপিএর সেরা ক্রীড়াবিদ সাকিব, দ্বিতীয় কাজী সালাউদ্দিন

 ক্রীড়া লেখকদের সংগঠন বিএসপিএর সেরা ক্রীড়াবিদ সাকিব, দ্বিতীয় কাজী সালাউদ্দিন

ক্রীড়া লেখকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ৬০ বছরের ইতিহাসে সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন অল রাউন্ডার সাকিব আল হাসান। এর পরের অবস্থানে বাংলাদেশ ফুটবলের কিংবদন্তি কাজী সালাউদ্দিন। শুক্রবার সংগঠনটি দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিএসপিএর ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেশের স্বাধীনতা-উত্তর সেরা ১০ ক্রীড়াবিদের তালিকা ঘোষণা করে।

৯ সদস্যের স্বাধীন বিচারক প্যানেল নাম্বারিংয়ের ভিত্তিতে সেরা ১২০ জন ক্রীড়াবিদের মধ্য থেকে ১০ জনকে মনোনীত করেন। সেখান থেকে সর্বোচ্চ নম্বর পেয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব। বিএসপিএ সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে মনোনীত ১০ জনের হাতে পুরস্কার তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া সাংবাদিকদের এশিয়ান সংস্থা এআইপিএস এশিয়ার সভাপতি হি দং জং এবং পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপের অন্যতম শীর্ষ কর্মকর্তা ও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান।   

সদ্য প্রয়াত ফুটবলের রাজা পেলের প্রতি সম্মান জানাতে নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় বর্ণাঢ্য অনুষ্ঠান। এরপর ১০ জন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিককে দেওয়া হয় সম্মাননা। মনোনীত ১০ ক্রীড়াবিদ ও ১০ ক্রীড়া সাংবাদিককে স্মারক ছাড়াও দেওয়া হয়েছে আর্থিক পুরস্কার। স্বাধীন ও স্বতন্ত্র বিচারক প্যানেল চুলচেরা বাছাই বিশ্লেষণ প্রক্রিয়া শেষে বিচারকরা চূড়ান্তভাবে নির্বাচিত করেছেন বাংলাদেশের সেরা ১০ ক্রীড়াবিদ। তাদের নাম যথাক্রমে- ক্রিকেটার সাকিব আল হাসান (প্রথম), ফুটবলার কাজী মোহাম্মদ সালাউদ্দিন (দ্বিতীয়), দাবাড়ু নিয়াজ মোর্শেদ (তৃতীয়), মোনেম মুন্না (চতুর্থ), বক্সার মোশাররফ হোসেন (পঞ্চম), ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা (ষষ্ঠ), শ্যুটার আসিফ হোসেন খান (সপ্তম), স্প্রিন্টার শাহ আলম (অস্টম), সাঁতারু মোশাররফ হোসেন খান (নবম) এবং গলফার সিদ্দিকুর রহমান (দশম)।

এনবিএস/ওডে/সি