ঢাকা, শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১
Logo
logo

 ২০২৩ সালটা বাংলাদেশের ইতিহাসের সেরা বছর হবে


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩১ ডিসেম্বর, ২০২২, ০৮:১২ পিএম

 ২০২৩ সালটা বাংলাদেশের ইতিহাসের সেরা বছর হবে

 ২০২৩ সালটা বাংলাদেশের ইতিহাসের সেরা বছর হবে

 বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন থেকে সেরা ক্রীড়াবিদের স্বীকৃতি পেয়েছেন। গত শুক্রবার সেরার স্বীকৃতি পেয়ে সাকিব বলেছেন, ২০২৩ সাল   হবে ক্রিকেটে বাংলাদেশের ইতিহাসের সেরা বছর।

২০২২ সাল মুদ্রার এপিঠ-ওপিঠ দুইটাই দেখেছে বাংলাদেশের ক্রিকেট। বছর শুরুতে যেমন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় পেয়েছে বাংলাদেশ। তেমনি এ বছর শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজ হার, কিংবা এশিয়া কাপের প্রথম রাউন্ডে বিদায়ের হতাশাও রয়েছে বাংলাদেশের।

বিএসপিএর দেওয়া সেরা ক্রীড়াবিদের স্বীকৃতি পাওয়া গর্বের বলছেন সাকিব। ব্যক্তিগতভাবে এটি তার সেরা অর্জন বলছেন দেশের তথা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। ব্যক্তিগত ছাড়াও দলগত পারফরম্যান্স নিয়েও কথা বলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। তিনি মনেপ্রাণে বিশ্বাস করেন ২০২৩ সাল তিন ফরম্যাটের জন্যই দেশের সেরা বছর হবে।

সাকিব বলেন, আমি শেষ সংবাদ সম্মেলনে (ভারতের বিপক্ষে সিরিজ শেষে) যেটা বলেছি ২০২৩ সালটা আমি মনে করি আমাদের জন্য, আমাদের ক্রিকেট ইতিহাসের সেরা বছর হবে। এটা আমি বিশ্বাস করি, মনেপ্রাণেই বিশ্বাস করি এমনটা হবে। আর এটা শুধু একটা ফরম্যাটে না, তিনটা ফরম্যাটেই।

দেশের ইতিহাসে সেরা ক্রীড়াবিদের স্বীকৃতি পেয়ে সাকিব বলেন, এটা (দেশসেরা ক্রীড়াবিদ হওয়া) আমার জন্য অনেক গর্বের বিষয়। ব্যক্তিগতভাবে এটা আমার সেরা অর্জন। এখানে যে ১০ জন আছেন তারা সবাই তাদের জায়গাতে সেরা।

সবাই যার যার খেলায় অবদান রেখেছেন। একজনকে সেরা নির্বাচিত করতে হতো যেটা শেষ পর্যন্ত আমি হয়েছি। যারা আমাকে নির্বাচিত করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আশা করি যতদিন খেলায় থাকবো, এই পুরস্কারের প্রতিদান দিতে পারবো।

এনবিএস/ওডে/সি