ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

পশ্চিম তীরে একের পর এক হামলা, ২৪ ঘণ্টায় অন্তত ৪ ফিলিস্তিনি শহীদ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৫ জানুয়ারী, ২০২৩, ১২:০১ এএম

পশ্চিম তীরে একের পর এক হামলা, ২৪ ঘণ্টায় অন্তত ৪ ফিলিস্তিনি শহীদ

পশ্চিম তীরে একের পর এক হামলা, ২৪ ঘণ্টায় অন্তত ৪ ফিলিস্তিনি শহীদ

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে বর্বর ইহুদিবাদী সেনাদের গুলিতে ২৫ বছর বয়সী আরো এক তরুণ শহীদ হয়েছেন। পশ্চিম তীরের উত্তরাঞ্চলে অভিযান চালিয়ে ইহুদীবাদী সেনারা এই হত্যাকাণ্ড ঘটায়। এর কয়েক ঘন্টা আগে ইসরাইলি সেনাদের হামলায় আরকে ফিলিস্তিনি শহীদ হন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি সেনাদের ছোঁড়া গুলি হাবিব মোহাম্মদ একমাইল নামে ২৫ বছর বয়সী তরুণের মাথায় লাগে এবং তাতে মারাত্মকভাবে আহত হন তিনি। তাকে জেনিন শহরের হাসপাতালে নেয়া হলে ডাক্তাররা মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আরেক ফিলিস্তিনি বুকে গুলিবিদ্ধ হয়েছেন এবং মারাত্মক অবস্থায় মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে, গতকাল দিনের শুরুতে সামির ওউনি আরাবি আসলাম নামে এক ফিলিস্তিনি আল কুদস শহরের উত্তরাংশে কালামান্দিয়া শরণার্থী শিবিরের কাছে শহীদ হন। ইসরাইলি সেনাদের হাতে তার ছেলের আটক ঠেকাতে গিয়ে ৪১ বছর বয়সী এই ফিলিস্তিনি বুকে গুলিবিদ্ধ হন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়- আসলান মারাত্মক আহত অবস্থায় মাটিতে পড়ে রয়েছেন এবং ইসরাইলি সেনারা তাকে ঘিরে ধরেছে। কিছুক্ষণ পর কয়েকজন ফিলিস্তিনি তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

এর আগে, বুধবার দিনগত রাতেও বর্ণবাদী ইসরাইলি সেনারা নাবলুসের বালাতা শরণার্থী শিবিরে এক তরুণকে মাথায় গুলি করে হত্যা করেছে। 

সাম্প্রতিক মাসগুলোতে ইহুদিবাদী সেনারা নাবলুস এবং জেনিনসহ পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় বর্বর হামলা বাড়িয়ে দিয়েছে। তাদের এসব হামলায় অসংখ্য ফিলিস্তিনী শহীদ এবং শত শত ফিলিস্তিনি আহত হয়েছেন।

খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/একে