ঢাকা, শনিবার, এপ্রিল ১৩, ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০
Logo
logo

কষ্টের জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৩ জানুয়ারী, ২০২৩, ০৪:০১ পিএম

কষ্টের জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনা

 কষ্টের জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনা

অনেক চড়াই উতরাই পেরিয়ে পেদ্রির দেওয়া গোলে জয়ের দেখা পেলো বার্সেলোনা। স্বস্তির এই জয়ে লা লিগার শীর্ষস্থান আরও মজবুত করলো কোচ জাভি হার্নান্দেজের দল। নিজেদের মাঠে রোববার রাতে লা লিগায় ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। প্রথমার্ধে ম্যাচের নির্ণায়ক গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড পেদ্রি।

১৭ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট গেতাফের। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে গেল কাতালুনিয়ার দলটি। অবশ্য মাদ্রিদের দলটি কম খেলেছে এক ম্যাচ।

সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জয়ের পর এই প্রথম ক্যাম্প ন্যুয়ে খেলতে নামলো বার্সেলোনা। সমর্থকদের সঙ্গে উদযাপন করতে তারা মাঠে নিয়ে আসে ট্রফিটি।

পুরোটা সময়ে বলের নিয়ন্ত্রণে বার্সেলোনা আধিপত্য করে বটে, কিন্তু আক্রমণে ছিল বড্ড মলিন। সপ্তম মিনিটে উসমান দেম্বেলের শট আটকান গোলরক্ষক, পাঁচ মিনিট পর এই ফরোয়ার্ডের আরেকটি প্রচেষ্টা প্রতিহত হয় রক্ষণে। এরপর সময় গড়াতে থাকলেও বার্সেলোনার খেলায় মরিয়া ভাব ফুটে ওঠেনি। সবশেষ লিগ ম্যাচে বার্সেলোনাকে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়ার দারুণ স্মৃতি থাকলেও গেতাফে ছিল সাবধানী।

এনবিএস/ওডে/সি