ঢাকা, মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪ | ২২ ফাল্গুন ১৪৩০
Logo
logo

ড্যান্স ক্লাবের রক্তের দাগ না শুকাতেই আবার হামলা; নিহত অন্তত ৯


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৪ জানুয়ারী, ২০২৩, ১০:০১ পিএম

ড্যান্স ক্লাবের রক্তের দাগ না শুকাতেই আবার হামলা; নিহত অন্তত ৯

ড্যান্স ক্লাবের রক্তের দাগ না শুকাতেই আবার হামলা; নিহত অন্তত ৯

আমেরিকার ক্যালিফোর্নিয়া এবং আইওয়া অঙ্গরাজ্যে নতুন করে বন্দুক সহিংসতায় অন্তত নয়জন নিহত হয়েছেন। ক্যালিফোর্নিয়ার মনটেরে পার্কের ড্যান্স ক্লাবে শনিবার রাতে ভয়াবহ বন্দুক হামলায় ১১ জন নিহত ও ১০ জন আহত হওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই হাফ মুন বে শহরের দুটি আলাদা স্থানে গতকাল (সোমবার) নতুন হামলা হয়।

এরইমধ্যে ক্যালিফোর্নিয়ার হামলাকারীকে আটক করা হয়েছে। তবে তার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। এছাড়া, একই দিনে বন্দুক হামলা হয়েছে আইওয়া অঙ্গরাজ্যেও। সেখানে স্টার্টস রাইট হিয়ার নামক স্কুলে গোলাগুলি হয়। এতে দুই শিক্ষার্থী নিহত হয়েছে। এই ঘটনায় আহত তিনজনের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।  
সোমবারের হামলাগুলোর মধ্যে সবথেকে ভয়াবহ হামলাটি হয়েছে ক্যালিফোর্নিয়ায়। জানা গেছে, ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকো শহরের দক্ষিণে অবস্থিত একটি মাশরুম খামারে গুলির ঘটনায় চারজন নিহত হন। এর কিছুক্ষণ পর পাশের ট্রাক স্ট্যান্ডের কাছে মারা যান তিনজন। এই দুই হামলায় তিনজন আহত হয়েছেন। গোলাগুলির পর সেখানকার কাউন্টি শেরিফ টুইটারে জানান, “সন্দেহভাজন অপরাধীকে হেফাজতে নেয়া হয়েছে। এখন ওই এলাকার বাসিন্দাদের জন্য কোনো হুমকি নেই।”
এদিকে আইওয়া অঙ্গরাজ্যের হামলা সম্পর্কে স্থানীয় পুলিশ বিভাগের মুখপাত্র জানিয়েছেন, নিহত দুই জনই ছাত্র। তাদের আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করলে সেখানে মৃত্যু হয়। এই ঘটনায় গুরুতর আহত ব্যক্তি স্কুলের একজন কর্মচারী।
চীনা লুনার ইয়ার উদযাপনের দিন মনটেরে পার্কের ড্যান্স ক্লাবে বন্দুকধারী হামলা চালায়। তার ৪৮ ঘণ্টার মধ্যেই ক্যালিফোর্নিয়া ও আইওয়া অঙ্গরাজ্যে হামলার ঘটনা ঘটলো। গত এক বছরে দেশটিতে বন্দুকধারীর হামলায় প্রাণ গেছে ৪০ হাজারের বেশি মানুষের। সব মিলিয়ে গত বছর ৬৪৭টি হামলার ঘটনা ঘটেছে। অর্থাৎ দিনে প্রায় দুইটি করে গুলিবর্ষণের ঘটনা ঘটে।
খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/একে