ঢাকা, বৃহস্পতিবার, জুন ১, ২০২৩ | ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০
Logo
logo

বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক থাকবেন তামিম: প্রধান নির্বাচক


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৮:০২ পিএম

বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক থাকবেন তামিম: প্রধান নির্বাচক

 বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক থাকবেন তামিম: প্রধান নির্বাচক

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ইস্যুতে চলমান গুঞ্জন মেলেছে ডাল পালা। এই ইস্যুতে দফায় দফায় আলোচনাও হয়েছে। বিশ্বকাপের বছরে তামিম নয়, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে সাকিবই পছন্দ একাধিক বিসিবি কর্তার। টি-টোয়েন্টি থেকে আগেই বিদায় বলা তামিম, মাস ছয়েক ধরে আছেন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। একটা ইনিংস বাদ দিলে বিপিএলেও আলো ছড়ায়নি তার ব্যাট। তাই তো দুয়ে দুয়ে চার মেলাচ্ছেন অনেকেই। সব গুঞ্জন উড়িয়ে দিয়ে সাফ জানালেন এই মুহূর্তে অধিনায়ক পরিবর্তনের কোনো পরিকল্পনাই নেই বোর্ডের। তাই সাকিব নয়, তামিমকে ঘিরেই ভারত বিশ্বকাপের পরিকল্পনা সাজাচ্ছেন নির্বাচকরা। দেশের ওয়ানডে ইতিহাসের অন্যতম সফল অধিনায়কের হাত ধরে বিশ্বকাপে সেরা সাফল্যের প্রত্যাশায় তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সে (তামিম) ওডিআই ক্যাপটেন আমাদের। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। যদিও অনেকদিন খেলার বাইরে, কিন্তু ভালো খেলোয়াড়, অভিজ্ঞতা আছে, ভালোই করবে। আমাদেরকে এখনো অনেক কিছু দেওয়ার আছে তার।

বিসিবির প্রধান নির্বাচকের এমন আস্থার কারণ-ও আছে, পরিসংখ্যানে তামিমের ধারে কাছেও নেই অন্য কেউ। তামিমের নেতৃত্বে বাংলাদেশ জিতেছে টানা পাঁচটি ওডিআই সিরিজ। ওয়ানডে সুপার লিগের ওপরের সারিতে থেকে কেটেছে ভারত বিশ্বকাপের টিকিট। শুধু দলগত পারফম্যান্সই নয় নিজের ব্যাটিংটাও ঠিকঠাক ছিল এই সময়। তাই ফিটনেস ইস্যু ছাড়া তামিমের অন্য ইস্যুকে আমলে নিচ্ছেন না নির্বাচকরা।

নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, তামিমকে নিয়ে যেটা সবচেয়ে বড় চিন্তা, সে যেন ফিট থাকে। ফিট থাকলে তামিমের স্কিল নিয়ে আসলে বলার কিছুই নেই। সে বড়জোর একটা বা দুটো ম্যাচ নিবে সেরা ফর্মে ফিরতে। তামিম যেহেতু সিনিয়র ক্যাম্পেইনার। ও দলে থাকা মানে একটি দিক নিয়ে নির্ভার থাকা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা ইংল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করবেন ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে। সবঠিক থাকলে তামিমই হচ্ছেন বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব দেয়া ষষ্ঠ অধিনায়ক।

এনবিএস/ওডে/সি