ঢাকা, শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১
Logo
logo

বাটলারকে অধিনায়ক করে বাংলাদেশ সফরের দল ঘোষণা ইংল্যান্ডের


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৩ ফেব্রুয়ারী, ২০২৩, ০২:০২ পিএম

বাটলারকে অধিনায়ক করে বাংলাদেশ সফরের দল ঘোষণা ইংল্যান্ডের

 বাটলারকে অধিনায়ক করে বাংলাদেশ সফরের দল ঘোষণা ইংল্যান্ডের
 বাংলাদেশ সফরের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। দলের নেতৃত্বে থাকবেন জস বাটলার। আগামী মার্চে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড দল। বাংলাদেশ সফরের সঙ্গে পাকিস্তান সুপার লিগ সাংঘর্ষিক হওয়া এবং ইনজুরির কারণে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে পাচ্ছে না ইংল্যান্ড।

পাকিস্তান সুপাল লিগ (পিএসএল) খেলতে যাওয়া দুরন্ত ফর্মে থাকা অ্যালেক্স হেলস বাংলাদেশে আসছেন না। দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি মাতানো উইল জ্যাকসও থাকছেন না একই কারণে। এছাড়া স্যাম বিলিংস, লিয়াম ডউসন এই সফর থেকে সরে দাঁড়িয়েছেন। ইনজুরির কারণে জায়গা হয়নি জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনের।

তারকাদের অনুপস্থিতিতে জায়গা হয়েছে আনক্যাপড টম অ্যাবেলের। এই ব্যাটসম্যান শ্রীলঙ্কায় আসন্ন ওয়ানডে সিরিজে ইংল্যান্ড লায়ন্সের অধিনায়ক। দুটি স্কোয়াডেই রাখা হয়েছে তাকে।

১, ৩ ও ৬ মার্চ হবে তিন ওয়ানডে। প্রথম দুটি ম্যাচ ঢাকায় খেলে শেষটি হবে চট্টগ্রামে। সেখানে ৯ মার্চ প্রথম টি-টোয়েন্টি খেলে ঢাকায় ফিরে ১২ ও ১৪ মার্চ হবে শেষ দুটি ম্যাচ। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর এই সফরেই প্রথম ২০ ওভারের ক্রিকেট খেলবে ইংল্যান্ড।

ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

টি-টোয়েন্টি দল: জস বাটলার অধিনায়ক, টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডুকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টপলি, ক্রিস ওকস, মার্ক উড।

এনবিএস/ওডে/সি