ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

২০১৯ সালে বিশ্বকাপ হারের জন্য কার্যত কোহলি ও রবি শাস্ত্রীকে দুষলেন যুবরাজ সিং 


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ০৫ মে, ২০২২, ০২:০৫ পিএম

২০১৯ সালে বিশ্বকাপ হারের জন্য কার্যত কোহলি ও রবি শাস্ত্রীকে দুষলেন যুবরাজ সিং 

২০১৯ সালে বিশ্বকাপ হারের জন্য কার্যত কোহলি ও রবি শাস্ত্রীকে দুষলেন যুবরাজ সিং 

যুবরাজ সিংয়ের মতে, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের সঠিক কৌশলের অভাব ছিল। তার মতে,অনভিজ্ঞ মিডল অর্ডার বিরাট কোহলি ও তার দলকে ভুগিয়েছিল। যুবরাজ সিং বিশ্বাস করেন যে বিজয় শঙ্কর এবং ঋষভ পন্ত যারা আন্তর্জাতিক ক্রিকেটে নতুন ছিলেন তাদের ব্যাটিংয়ের চার নম্বরে রাখা উচিত হয়নি।

ভারতীয় ক্রিকেট দল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে ধাক্কা খেয়েছিল। ৯-১০ জুলাই ম্যাঞ্চেস্টারে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে এই বৃষ্টি-বিধ্বস্ত বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল খেলা হয়েছিল। এই ম্যাচে কিউয়িরা টিম ইন্ডিয়াকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছিল। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের লিগ ম্যাচে ভারত শুধুমাত্র ইংল্যান্ডের কাছে হেরেছিল। 

এতো ভালো পারফর্ম করা ভারতীয় দল সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারাতে পারেনি। প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারত হেরে যাওয়ার কারণ জানালেন। স্পোর্টস ১৮ শোর এর শো‘হোম অফ হিরো’-তে কথা বলার সময়,যুবরাজ সিং ২০১৯ বিশ্বকাপ থেকে টিম ইন্ডিয়ার ছিটকে যাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। যুবরাজের মতে, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের সঠিক কৌশলের অভাব ছিল। 

এই অনুষ্ঠানে কথা বলার সময় সঞ্জয় মঞ্জরেকরকে একটি যুক্তি দিয়েছিলেন যুবরাজ সিং। তিনি বলেন, আমরা যখন ২০১১ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিলাম,তখন আমাদের সবার ব্যাট করার জন্য একটি নির্দিষ্ট জায়গা ছিল। কিন্তু ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপে আমি সেটা দেখতে পাইনি।