ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

কুমিল্লাকে ১৫৭ রানের লক্ষ্য দিলো চট্টগ্রাম


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:০২ পিএম

কুমিল্লাকে ১৫৭ রানের লক্ষ্য দিলো চট্টগ্রাম

কুমিল্লাকে ১৫৭ রানের লক্ষ্য দিলো চট্টগ্রাম

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে আফিফ-উসমানের ফিফটিতে এবং দারউইশ রাসুলির ক্যামিওতে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে এখন পর্যন্ত দুই ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। একটিতে জয়ের নায়ক ছিলেন উসমান খান। অন্য ম্যাচে চট্টগ্রাম জিতেছে আফিফ হোসেনের ব্যাটে ভর করে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। মাত্র ৬ রানের মধ্যে মেহেদী মারুফ (শূন্য রান) এবং খাজা নাফেকে (২ রান) হারিয়ে বসে চট্টগ্রাম। সেখান থেকে তৃতীয় উইকেট জুটিতে আফিফ এবং উসমানের ব্যাটে প্রতিরোধ গড়ে দলটি।

এই দুইজন তৃতীয় উইকেটজুটিতে ৮৮ রান যোগ করেন। উসমান ৪১ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৫২ রান করে আউট হন। এরপর অধিনায়ক শুভাগতকে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন আফিফ।

শুভাগত ১২ রান করে আউট হয়ে ফিরেন সাঝ ঘরে। এই সময় ৩ রানের মধ্যে ৩ উইকেট হারায় চট্টগ্রাম। শেষ ওভারে আউট হওয়ার আগে আফিফ ৪৯ বলে ৬টি চার ও ২টি ছয়ে ৬২ রান করে ফেরেন। শেষদিকে নেমে রাসুলি ৯ বলে ১ চার ও ২টি ছয়ে ২১ রানে অপরাজিত থাকেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে তানভীর এবং হাসান আলী ২টি করে উইকেট শিকার করেন। এছাড়াও সৈকত আলী নেন ১ উইকেট। অন্য দুই উইকেট যায় রান আউটের ফাদে পড়ে।

এনবিএস/ওডে/সি